লোকালয় ২৪

অবসর নিয়ে যা জানালেন মাশরাফি

অবসর নিয়ে যা জানালেন মাশরাফি

স্পোর্টস আপডেট ডেস্ক- এ ম্যাচের আগে যত কথা তাকে নিয়েই। বিশ্বকাপে তার জীবনের শেষ ম্যাচ। শেষবারের মতো ভালো করার ম্যাচ। এমন এক খেলার আগে কাল বৃহস্পতিবার মাঠে এসেও প্র্যাকটিস করেননি। তার নিজের বিশ্বকাপ ক্যারিয়ারের শেষ ম্যাচের আগের দিন প্রেস কনফারেন্সেও কথা বলেননি।

এমনকি শুক্রবারের ম্যাচে খেলবেন- এমন নিশ্চয়তাও ছিল না। পরে বৃহস্পতিবার গভীর রাতে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের অনুরোধে সিদ্ধান্ত পাল্টে খেলতে নামেন।

অনেকে আবার না জেনে, না বুঝে আজকের ম্যাচটিকে তার ক্যারিয়ারের শেষ ম্যাচ ভেবে বসেছিলেন। দেশে নাকি গুঞ্জন ছড়িয়ে পড়েছিল, শুক্রবার মাশরাফি হয়তো অবসরের ঘোষণা দিয়ে ফেলতে পারেন বা দেবেন।

কিন্তু পাকিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে টাইগার দলপতি জানালেন, এখনই অবসর নিতে চান না। বাড়িতে এসে চিন্তা ভাবনা করে সিদ্ধান্ত নেবেন বলে মন্তব্য করেন তিনি।

ক্রিকেটের সবচেয়ে ঐতিহ্যবাহী মাঠ লর্ডসে ম্যাচ শেষে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ধারাভাষ্যকার রমিজ রাজা প্রশ্ন করেন, রাজনীতিতে জড়ানোর পর বিশ্বকাপ শেষে মাশরাফি খেলা চালিয়ে যাবেন কিনা। ম্যাশের উত্তর ছিল, দেশে ফিরে আমি ক্যারিয়ার নিয়ে ভাবব। তার পর চূড়ান্ত সিদ্ধান্ত নেব।

২০১৭ সালে শ্রীলঙ্কার কলম্বোতে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকেও আচমকা অবসর নিয়েছিলেন মাশরাফি। টসের আগে নিজের ফেসবুক পাতায় আর টসের সময় দিয়েছিলেন অবসরের ঘোষণা। ওয়ানডেতেও তেমনটি ঘটেনি।

তবে, মাশরাফির একটা অধ্যায় গতকাল শেষ হয়ে গেল। পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হলো বাংলাদেশের এবারের বিশ্বকাপ। সেই সাথে শেষ হলো মাশরাফির বিশ্বকাপও। এটা ম্যাশ আগেই জানিয়েছিলেন। দেশ থেকে যাওয়ার আগে বলেছিলেন, এবারের পর বিশ্বকাপ আর খেলবেন না। পাকিস্তানের বিপক্ষে তাই এই ম্যাচটিই বিশ্বকাপে নড়াইল এক্সপ্রেসের শেষ ম্যাচ।

ভারতের কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় বাংলাদেশ। হ্যামস্ট্রিংয়ের চোটে এই বিশ্বকাপে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি ম্যাশ। আট ম্যাচের মাত্র একটিতেই পুরো ১০ ওভার বোলিং করেছেন, পেয়েছেন মাত্র একটি উইকেট। চোট নিয়ে খেলে দলকে এক সূতোয় বেঁধে এগিয়ে গিয়েছেন একের পর এক ম্যাচ।