১৫ আগস্ট উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি

১৫ আগস্ট উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি

http://lokaloy24.com
http://lokaloy24.com

লোকালয় ডেস্ক:জাতীয় শোক দিবস উপলক্ষে প্রতিবছরই মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করে থাকে আওয়ামী লীগ। কিন্তু বিশ্বব্যাপী করোনা ভাইরাস মহামারিতে এবার শোকের মাসের সব কর্মসূচি সীমিত করা হয়েছে। বৃহস্পতিবার দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক সাংবাদিক সম্মেলনে এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, শোকের মাস আগস্টে আওয়ামী লীগ ঘোষিত সব কর্মসূচি সীমিত পরিসরে হবে। যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে দিবসটি পালনের জন্য দলীয় নেতাকর্মী ও দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি। দলীয় কর্মসূচির বাইরে রাষ্ট্রীয়ভাবেও দিবসটি নানা কর্মসূচির মধ্য দিয়ে পালিত হবে। জাতীয় শোক দিবস উপলক্ষে ওই দিন সরকারি ছুটির দিন।

আওয়ামী লীগের কর্মসূচির মধ্যে রয়েছে, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ওই দিন সকাল সাড়ে আটটায় ঐতিহাসিক ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। সকাল ৯টা ১৫ মিনিটে বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন করা হবে। বেলা ১১টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে আওয়ামী লীগের একটি প্রতিনিধি দর শ্রদ্ধা নিবেদন করবে। এছাড়া ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে দেশের সব মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে। ১৬ আগস্ট বেলা সাড়ে ৩টায় জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনা সভায় বক্তব্য রাখবেন।

 

আগস্ট হত্যাকাণ্ডের কুশীলবরা এখনো সক্রিয়: কাদের১৭ আগস্ট সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা দিবস উপলক্ষে সকাল ৯টায় দলের ২৩, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে শ্রদ্ধা নিবেদন এবং বেলা সাড়ে ৩টায় ঘরোয়াভাবে আলোচনা সভা হবে। ২৭ আগস্ট জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদ প্রাঙ্গণে কবির সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। এছাড়া আওয়ামী লীগের সহযোগী সংগঠন ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর উদ্যোগে পৃথক কর্মসূচি নেওয়া হয়েছে। করোনা সংক্রমণের উচ্চমাত্রার বিষয়টি মাথায় রেখে এবং ভাবগাম্ভীর্য বজায় রেখে ঘোষিত কর্মসূচি পালনের জন্য ওবায়দুল কাদের আহ্বান জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com