১৪ বছর চুপ ছিলাম, এবার সেই অপমানের কথা বলব: মাহী

১৪ বছর চুপ ছিলাম, এবার সেই অপমানের কথা বলব: মাহী

১৪ বছর চুপ ছিলাম, এবার সেই অপমানের কথা বলব: মাহী
১৪ বছর চুপ ছিলাম, এবার সেই অপমানের কথা বলব: মাহী

লোকালয় ডেস্ক- রাষ্ট্রপতি পদ থেকে বদরুদ্দোজা চৌধুরীকে বিএনপি-জামায়াতের পদত্যাগে বাধ্য করা নিয়ে মুখ খুলবেন তার ছেলে ও বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য মাহী বি চৌধুরী।

আগামী ৩০ জানুয়ারি সংসদ অধিবেশনে যোগ দিতে সেদিনকার অপমানের কথা জাতির সামনে তুলে ধরবেন আওয়ামী লীগের জোটে যোগ দিয়ে সংসদ সদস্য হওয়া মাহী বি চৌধুরী।

রোববার রাজধানীতে বিকল্পধারার নির্বাচিত দুই সংসদ সদস্যকে দলের পক্ষ থেকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এদিন বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান ও প্রেসিডিয়াম সদস্য মাহী বি চৌধুরীকে দলের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়। এ দুজন একাদশ সংসদ নির্বাচনে মহাজোটের মনোনয়নের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

মাহী বি চৌধুরী এমপি বলেন, প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরীকে বিএনপি-জামায়াত অত্যন্ত অপমানজনকভাবে রাষ্ট্রপতি পদ থেকে পদত্যাগ করতে বাধ্য করেছে। তার প্রতি অন্যায় করা হয়েছে। আমি তখন সংসদ সদস্য থেকেও সংসদে এ নিয়ে কথা বলতে পারিনি।

পদত্যাগের পরও বি চৌধুরীকে বিএনপি প্রতিনিয়ত মিথ্যাচার করেছে অভিযোগ করে মাহী বি চৌধুরী বলেন, ২০০৪ সালে তিনি বিএনপি থেকে পদত্যাগ করেন। এর পরও প্রতিনিয়ত রাজনীতির শিষ্টাচার লঙ্ঘন করে তারা অশ্লীল ভাষায় একতরফাভাবে অভিযোগ করে গেছে।

তিনি বলেন, আমি পার্লামেন্টে থেকেও সে অভিযোগ খণ্ডন করার সুযোগ পাইনি। আমাকে সেই সুযোগ দেয়া হয়নি। ১৪ বছর পর সংসদে ফিরছি। অনেক দিন চুপ ছিলাম। এবার ৩০ জানুয়ারি সংসদে গিয়ে সেদিনের অপমানের কথা বলব।

মাহী বলেন, “২০০২ সালের ২১ জুন রাষ্ট্রপতি হিসেবে পদত্যাগের পর এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীকে নিয়ে খালেদা জিয়া বলেন, ‘ষড়যন্ত্রের শেকড় উপড়ে ফেলেছি’। কিন্তু কী সেই ষড়যন্ত্র তা কখনও বলেননি। আমরা বলতে চাই, ষড়যন্ত্রের মূল নায়ক হিসেবে আপনি কী কী ভূমিকা রেখেছিলেন।”

পদত্যাগের পরপর বি চৌধুরীর বাড়িতে হামলার ঘটনা সংসদে তুলতে চাইলেও সে সুযোগ দেওয়া হয়নি বলে অভিযোগ করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com