হবিগঞ্জ পৌরসভায় নির্বাচন করতে চান তরুণ সমাজ সেবী ছাত্রী সোনিয়া।

হবিগঞ্জ পৌরসভায় নির্বাচন করতে চান তরুণ সমাজ সেবী ছাত্রী সোনিয়া।

 

মোঃ সনজব আলীঃ হবিগঞ্জ পৌরসভার কাউন্সিলর প্রার্থী হচ্ছেন সমাজকর্মী ও নারী উদ্যোগক্তা রোটারেক্টর শিরিন আক্তার (সোনিয়া) ।

 

২০১৯ সালের রোটারি লিডারশীপ এওয়ার্ডস প্রাপ্ত ওয়ান অফ দ্যা বেস্ট রায়লারিয়ান ।

 

তিনি রোটারেক্ট অঙ্গনের গর্ব রোটারেক্ট ক্লাব অব হবিগঞ্জ খোয়াই পরিবারের সদস্য ।

 

 

আগামী হবিগঞ্জ পৌরসভার নির্বাচনে ৭,৮,৯ নং ওয়ার্ড এর কাউন্সিলর হিসেবে নির্বাচন করতে চান ।

 

জানা যায় ,রোটারেক্ট শিরিন আক্তার সোনিয়া, হবিগঞ্জ বৃন্দাবন সরকারি কলেজ থেকে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন, বর্তমানে মাস্টার্স অর্থনীতি বিভাগে সিলেট এমসি কলেজ , ও সিলেট. ল কলেজে (এল এল বি) তে অধ্যয়নরত আছেন ।

দুই ভাই তিন বোন। শিরিন আক্তার সোনিয়া পরিবারের সবার ছোট। পিতা: মোঃ নূরুল হক ব্যাংকে চাকরি করছেন।মাতা জহুরা খাতুন। (অবসরপ্রাপ্ত)।

দুই ভাই আর এক বোন সরকারি চাকুরি করছেন।

 

রোটারেক্ট শিরিন আক্তার সোনিয়া বলেন ,আমার স্বপ্ন দেশ ও সমাজের জন্য কাজ করা আমি একজন সমাজকর্মী এবং নারী উদ্যোক্তা। আমার নিজ উদ্যোগে প্রতিষ্ঠা করেছি একটি স্কুল মায়ের মমতা অবৈতনিক বিদ্যালয় নামে।

 

এখানে অসহায়, এতিম, দরিদ্র, প্রতিবন্ধী ১৫০ জন ছাত্র-ছাত্রী সম্পূর্ণ বিনামূল্যে পড়ালেখা করছে তিনটি শিফট তাদের লেখাপড়ার সুযোগ করে দিয়েছি।

শুধু পড়াশোনাই নয় নৈতিক শিক্ষা, ডুয়িং, খেলাধুলা ও সংস্কৃতি শিক্ষা দিয়ে ওদের গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছি। আমি যখন অষ্টম শ্রেণিতে পড়ি ঠিক তখন থেকে অনেক ছাত্র ছাত্রীকেই বিনামূল্যে পড়ালেখা করিয়েছি।

 

আমার চিন্তা ছিল যখন নিজের পড়াশোনা কিছুটা গুছিয়ে নিব তখন একটা প্রতিষ্ঠান দিব। ২০১৭ সালের প্রথম দিক থেকে আমি প্রাতিষ্ঠানিক কার্যক্রম শুরু করি।আমার ইচ্ছে আমাদের সমাজে আমরা যেন সু-শিক্ষায় বড় হই। সমাজের কল্যাণে আদর্শ মানুষ হই। আমার যাঁরা অসহায় মা বোন এবং বেকার যুবক ভাইরা আছেন তাদের প্রশিক্ষণের মাধ্যমে আত্মনির্ভরশীল হিসেবে গড়ে তুলতে চাই। গ্রামের মহিলারা সমাজে স্বাবলম্বী হয়। দারিদ্রতায় না থাকেন । কারো কাছে হাত না পাতেন। নিজের উপর নির্ভরশীল হতে পারেন ।

 

শিরিন আক্তার সোনিয়া আরো বলেন , আমি আগামী হবিগঞ্জ পৌরসভার নির্বাচনে ৭,৮,৯ নং ওয়ার্ড এর কাউন্সিলর হিসেবে নির্বাচন করতে চাই। আপনাদের সকলের সহযোগিতা ও দোয়া থাকে তাহলে আমি আমার সকল কার্যক্রম বাস্তবায়ন করতে পারবো । সবার আন্তরিক সহযোগিতায় সুন্দর একটা সমাজ উপহার দিতে চাই। দারিদ্রতা দূর করতে চাই। পরিশেষে সবার দোয়া ও সহযোগিতা কামনা করছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com