সংবাদ শিরোনাম :
শ্রীমঙ্গলে ষড়যন্ত্রমূলক মামলায় আটক কৃষকের মুক্তির দাবিতে মানববন্ধন পাকিস্তানে ট্রেনের ধাক্কায় মিনিবাসে থাকা ২০ শিখ তীর্থযাত্রী নিহত ওয়ানডেতে শতাব্দীর সেরাদের তালিকায় ২য় সাকিব লক্ষ্মীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল দুই চালকের বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ১ কোটি ১২ লাখ ছুঁইছুঁই ঠাকুরগাঁওয়ে টাংগন নদীর পানি বৃদ্ধি দুঃশ্চিন্তায় রয়েছে নদী পারের মানুষ । করোনা কালে শায়েস্তাগঞ্জে বিয়ে সাদীর ধুম পড়েছে করোনায় হবিগঞ্জে এ পর্যন্ত ৬৩ জন পুলিশ সদস্য আক্রান্ত ও সুস্থ হয়েকরোছে ২২ জন হবিগঞ্জের মাধবপুরে ইয়াবাসহ ১ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার হবিগঞ্জে বাস-সিএনজি মুখোমুখি সংঘর্ষে ৫ জন আহত নিহত ১
হবিগঞ্জ জেলা আ’লীগের সম্মেলন: ‘সিলেকশন না ইলেকশন’

হবিগঞ্জ জেলা আ’লীগের সম্মেলন: ‘সিলেকশন না ইলেকশন’

হবিগঞ্জ জেলা আ’লীগের সম্মেলন: ‘সিলেকশন না ইলেকশন’
হবিগঞ্জ জেলা আ’লীগের সম্মেলন: ‘সিলেকশন না ইলেকশন’

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: দীর্ঘ ৬ বছর পর আগামী ১১ ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল। এছাড়া জেলার বিভিন্ন উপজেলায়ও ইতোমধ্যে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বাঁকি উপজেলাগুলোতেও পর্যায়ক্রমে সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে। তাই বর্তমানে জেলায় আওয়ামী লীগের রাজনীতিতে এক অন্যরকম উৎসব চলছে বলা যেতে পারে। সম্মেলনকে ঘিরে জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীদের মধ্যে চলছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা। সেই সাথে শেষ নেই আলোচনারও। আবার এত আনন্দের মধ্যেও রয়েছে উদদ্বেগ-উৎকণ্ঠা।

সম্মেলনের আর মাত্র ৫ দিন বাঁকি। তাই বর্তমানে আলোচনার শীর্ষ কেন্দ্রবিন্দুতে রয়েছে ‘সিলেকশন-ইলেকশন’ বিষয়টি। এতসব আলোচনার পর সিলেকশনের মাধ্যমে সভাপতি-সম্পাদক নির্বাচন করবেন কেন্দ্রের নেতারা? নাকি আওয়ামী লীগ নেতাদের ভোট প্রয়োগের মাধ্যমে নির্বাচিত করা হবে নতুন নেতৃত্বের?

তবে এতসব পদের মধ্যে মূলত সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়েই চলছে আলোচনার। কে বসছেন বড় দুটি পদের আসনে? নতুন কেউ আসছেন, নাকি নাকি স্ব-পদেই বহাল থাকছেন বর্তমান কমিটির শীর্ষ দুই পদধারী।

আবার সম্মেলনকে ঘিরে একদিকে যেমন আনন্দ বিরাজ করছে, তেমনি অন্যদিকে রয়েছে উদ্বেগ-উৎকণ্ঠাও। কর্মী-সমর্থকরা নিজেদের পছন্দের প্রার্থী/নেতাদের ছবি সম্বলিত ব্যানার-পোস্টার-বিলবোর্ড লাগিয়েছেন শহরের বিভিন্ন পয়েন্টে। গোপনে-প্রকাশ্যে অনেকে নিজের নেতার পক্ষে চাচ্ছেন ভোট।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মোট ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৪ জন। এছাড়াও যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ১৪ জন ও সাংগঠনিক সম্পাদক পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সভাপতি পদে জেলা আওয়ামীলীগের বর্তমান সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, জেলা আওয়ামীলীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক ও নারী-শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি এডভোকেট আবুল হাশেম মোল্লা মাসুম, সংরক্ষিত নারী আসনের সাবেক সংসদ সদস্য ও কমান্ড্যান্ট মানিক চৌধুরীর কন্যা অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া এবং জেলা আওয়ামীলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক ও বর্তমান সদস্য অ্যাডভোকেট ফজলে আলী।

সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামীলীগের বর্তমান সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ-২ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট আব্দুল মজিদ খান, জেলা আওয়ামীলীগের বর্তমান সহ-সভাপতি ও নবীগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এডভোকেট মোঃ আলমগীর চৌধুরী, বাংলাদেশ আওয়ামীলীগ জাতীয় পরিষদের সাবেক সদস্য ও জেলা আওয়ামীলীগের সাবেক ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক চৌধুরী আবু বকর ছিদ্দিকী, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান মোঃ মোতাচ্ছিরুল ইসলাম।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে জেলা আওয়ামীলীগের বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট সালেহ উদ্দিন আহমেদ, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান, বর্তমান যুগ্ম-সাধারণ সম্পাদক ও আজমিরীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মর্তুজা হাসান, বর্তমান সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন চৌধুরী অসীম, বর্তমান সাংগঠনিক সম্পাদক মোঃ মর্তুজ আলী, জেলা আওয়ামীলীগের বর্তমান প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনা, জেলা আওয়ামীলীগের বর্তমান দপ্তর সম্পাদক আলমগীর খান সাদেক, হবিগঞ্জ পৌর আওয়ামীলীগের সভাপতি এডভোকেট নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, জেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি সৈয়দ কামরুল হাসান, জেলা আওয়ামীলীগের বর্তমান সদস্য এডভোকেট সুমঙ্গল দাস সুমন, চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের নির্বাহী সদস্য ও সাবেক মন্ত্রী প্রয়াত এনামুল হক মোস্তফা শহীদ পুত্র নিজামুল হক মোস্তফা শহীদ রানা, এডভোকেট মোঃ আবুল আজাদ, মাহবুব আলম মালু ও এডভোকেট আতাউর রহমান।

সাংগঠনিক সম্পাদক পদে জেলা আওয়ামীলীগের বর্তমান সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য এডভোকেট সুলতান মাহমুদ, জেলা স্বেচ্ছাসেবকলীগের ১ম যুগ্ম-সাধারণ সম্পাদক ও কমান্ড্যান্ট মানিক চৌধুরীর পুত্র এডভোটে ফয়জুল বশীর চৌধুরী সুজন, জেলা ছাত্রলীগ সাবেক সভাপতি নুর উদ্দিন বুলবুল, জেলা আওয়ামীলীগের কার্যকরি কমিটির বর্তমান সদস্য এডভোকেট মোন্তাকিম চৌধুরী খোকন ও বানিয়াচং উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মক্রমপুর ইউপি চেয়ারম্যান মোঃ আহাদ মিয়া।

বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনে (নিমতলায়) অনুষ্ঠিত হবে সম্মেলন ও কাউন্সিল। সম্মেলন প্রস্তুতি কমিটি জানিয়েছে সম্মেলন সফল করতে ইতিমধ্যে সকল প্রস্তুতি প্রায় শেষ পর্যায়ে।

সম্মেলনে প্রধান অতিথি থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এদিকে, যদি কাউন্সিল অনুষ্ঠিত হয় তাহলে ৯টি উপজেলা ও একটি পৌরসভার প্রায় সাড়ে ৩’শ কাউন্সিলার/ডেলিগেট ভোটাধিকার প্রয়োগ করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com