হবিগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

হবিগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

হবিগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন
হবিগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জে শহীদ বুদ্ধিজীবী দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসন শুক্রবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভার আয়োজন করে।

জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সফিউল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ফজলুল জাহিদ পাভেল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোহাম্মদ জাকারিয়া, অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মর্জিনা খাতুন, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী, আনসার ও ভিডিপি কমান্ডার তানজিনা বিনতে এরশাদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিটের সাবেক কমান্ডার এডভোকেট মোহাম্মদ আলী পাঠান, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, আব্দুস শহীদ ও এডভোকেট সালেহ আহমেদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা লিসা।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ বলেন, দেশে এখন যারা জঙ্গীবাদকে প্রশ্রয় দেয় তারা স্বাধীনতা বিরোধীদের উত্তরসুরি। দেশে এই অপশক্তি এখনও স্বক্রিয় রয়েছে। তাদেরকে প্রতিহত করতে হবে। সদ্য স্বাধীন দেশে যারা অবদান রাখতে পারতেন তাদেরকে হত্যার মাধ্যমেই তাদের কাজ শেষ হয়নি। তারা বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করে সর্বশেষ আঘাত আনে।

স্বাধীনতা বিরোধী ওই চক্রটি এখনও প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে মুক্তিযোদ্ধের পক্ষের এবং মুক্তচিন্তার লোকজনকে আঘাত করছে। কিন্তু বাঙ্গালী জাতি বার বার অদম্য প্রমাণ দিয়ে এই অপশক্তিকে রুখে দিয়েছে। আর বর্তমান প্রধানমন্ত্রী সেই অপশক্তিকে হার মানিয়ে বাংলাদেশকে বিশ্বদরবারে পৌছে দিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

 
Desing & Developed BY ThemesBazar.Com