সংবাদ শিরোনাম :
‘হাওয়া’ ছবিতে বন্য প্রাণী আইন লঙ্ঘিত হয়েছে, দাবি বন্য প্রাণী অপরাধ দমন ইউনিটের আগামীতে সিলেট-নিউইয়র্ক সরাসরি ফ্লাইট: বিমান প্রতিমন্ত্রী কাতার বিশ্বকাপ একদিন এগিয়ে আনলো ফিফা ৩ নম্বর সতর্ক সংকেত সমুদ্রবন্দরে, বৃষ্টির পূর্বাভাস শিক্ষা প্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি বাড়ানোর বিষয়ে ভাবছে সরকার : শিক্ষামন্ত্রী অটোরিকশা থেকে লাফ দিয়ে পড়ে মারা গেলেন শায়েস্তাগঞ্জে স্কুল শিক্ষিকা সুপ্তা বৈশ্বিক মন্দায়ও অন্য দেশের তুলনায় বাংলাদেশ ভালো আছে : সিলেটে পররাষ্ট্রমন্ত্রী পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়ায় গেলেন প্রধানমন্ত্রী নবীগঞ্জে গ্রামীণফোনের নেটওয়ার্ক বিড়ম্বনায় গ্রাহকরা মাকে খুন করে লাশের পাশেই রাত কাটালেন ছেলে
হবিগঞ্জে মসজিদের ইমাম নিয়োগ নিয়ে দুই গ্রুপের বিরোধ নিষ্পত্তি

হবিগঞ্জে মসজিদের ইমাম নিয়োগ নিয়ে দুই গ্রুপের বিরোধ নিষ্পত্তি

হবিগঞ্জে মসজিদের ইমাম নিয়োগ নিয়ে দুই গ্রুপের বিরোধ নিষ্পত্তি
হবিগঞ্জে মসজিদের ইমাম নিয়োগ নিয়ে দুই গ্রুপের বিরোধ নিষ্পত্তি

নুর উদ্দিন সুমনঃ মিরপুর দক্ষিণাঞ্চল মহাশয়ের বাজার জামে মসজিদের ইমাম নিয়োগ নিয়ে  দুই গ্রুপের  বিরোধ নিষ্পত্তি হয়েছে ( ২০ এপ্রিল)  শুক্রবার উপজেলার মিরপুর দক্ষিণাঞ্চলের মহাশয়ের বাজারে অবস্থিত জামে মসজিদে  সুন্নিজামাত সমর্থনকারী ও তাবলীগ জামাত সমর্থনকারী দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছিল মসজিদকে সুন্নিজামাতের দখল নেয়ার  চেষ্টা করেন।এতে উভয়দলে  রক্তক্ষয়ী সংঘর্ষের প্রস্তুতির খবর ছড়িয়ে পড়েলে মসজিদ নিয়ে অজানা সংঘর্ষের আশঙ্কা দেখাদেয়  ।
এঘটনায় উপজেলা চেয়ারম্যান   মোঃ আব্দুল হাইর নেতৃত্বে   উভয় পক্ষের বিরোধ স্থানীয়ভাবে নিরসনের জন্য বাজার জামে মসজিদের সামনে পবিত্র জুম্মার নামাজ আদায় শেষে স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান, ইউ/পি সদস্যগণ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গকে সাথে নিয়ে উভয় গ্রুপের বিরোধ নিরসনের জন্য বিরোধমান দুই গ্রুপের তিন শতাধিক লোকের উপস্থিতিতে দীর্ঘ প্রায় তিন ঘন্টাব্যাপী বৈঠক শেষে সুন্দর ও শান্তিপূর্ণভাবে মসজিদ নিয়ে  দীর্ঘদিনের বিরোধ নিষ্পত্তি হয়। সভায় সিদ্ধান্ত হয়। পুর্বের ন্যায় ঐতিহ্যবাহী বাজার মসজিদ পরিচালিত হবে নতুন করে কোন নিয়ম নয়। এদিকে সুন্নিজামাতের জন্য নতুন একটি মসজিদ নির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি দিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই ও ভাইস চেয়ারম্যান মোঃ তারা মিয়া। এতে উপস্থিত ছিলেন পরগনার সুন্নিজামাত ও  তাবলীগ জামাতের আলীম ওলামা ও সকল শ্রেনীর লোকজন  ।
উল্লেখ্য দীর্ঘদিন বাজার মসজিদে বিরোধ চলা অবস্থায় মসজিদের ইমাম নিয়োগ নিয়ে বেশ কয়েকদিন ধরে সুন্নিজামাত সমর্থনকারী ও তাবলীগ জামাত সমর্থনকারী দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছিল মসজিদকে সুন্নিজামাতের দখলে নেয়ার চেষ্টায় লিপ্ত থাকাসহ রক্তক্ষয়ী সংঘর্ষের প্রস্তুতি গ্রহন করছিল। সংবাদ পেয়ে বাহুবল মডেল থানার ওসি মোঃ মাসুক আলীর নেতৃত্বে একদল পুলিশ মসজিদে গিয়ে বিরোধ নিষ্পত্তির লক্ষে দুই পক্ষের লোকজনদের  মসজিদে অবস্থান না করতে নিষেধ করেন। পরবর্তীতে উপজেলা চেয়ারম্যান মোঃ আব্দুল হাইসহ স্থানীয় মুরুব্বিয়ানরা  বিরোধ নিরসনের শালিশ বৈঠকের আহবান করেন এবং স্থায়ী সমাধান করার প্রতিশ্রুতি দেন। উভয় পক্ষগণ  প্রতিশ্রুতি মেনে নিয়ে শালিশ বৈঠকে বসেন এবং প্রতিশ্রুতি অনুযায়ী স্থায়ী সমাধান করেদেন উপজেলা চেয়ারম্যান  ।
মসজিদ নিয়ে দুই পক্ষের বিরোধের স্থায়ী সমাধান করায় বাজারবাসীসহ এলাকার লোকজন  ধন্যবাদ জ্ঞাপনসহ উপজেলা চেয়ারম্যান এর সুন্দর  উদ্যোগকে স্বাগত জানান এবং বাহুবল মডেল থানার ওসি মোঃ মাসুক আলীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com