হবিগঞ্জে ভেজাল পণ্যের কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান ৩ জনের জেল-জরিমানা।

হবিগঞ্জে ভেজাল পণ্যের কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান ৩ জনের জেল-জরিমানা।

হবিগঞ্জ প্রতিনিধি।। হবিগঞ্জ সদর উপজেলার ধূলিয়াখালে ভেজাল পন্য উৎপাদনের কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রম্যমান আদালত। হবিগঞ্জ এনএসআইয়ের তত্ত্বের বৃত্তিতে ভ্রম্যমাণ আদালত পরিচালনা কালে নকল লেভেল যুক্ত বিপুল পরিমাণ সরিষার তেল, সুপার একসেল ডিটারজেন্ট পাউডার ও ব্যষ্ট টাটা প্রিমিয়াম চা-পাতা সহ ভেজাল পণ্য উৎপাদনে ব্যবহিত যন্ত্রপাতি জব্দ করা হয়।

১৬ জুলাই বৃহস্পতিবার দুপুরে অভিযান পরিচালনার সময় কারখানার সাথে জড়িত অভিযোগে বাড়ির মালিক সহ তিনজনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আটকদের একজনকে ৬ মাসের কারাদণ্ড ও নগদ একলক্ষ টাকা জরিমানা এবং অপর দুইজনের প্রত্যেককে তিনমাসের কারাদণ্ড ও একলক্ষ টাকা করে জরিমানা প্রধান করা হয়। দন্ডপাপ্তরা হল কারখানার মূলহুতা ধূলিয়াখাল গ্রামের সালেক মিয়ার ছেলে হরুন মিয়া (২৮), ও তার সহযোগী একই গ্রামের মুক্তিযুদ্ধার ফিরোজ আলীর ছেলে মিজানুর রহমান (৩১), ও বাড়ির মালিক হবিগঞ্জ পৌরএলাকার শায়েস্তানগরের মৃত আব্দুল গফুরের ছেলে মাসুক মিয়া(৪৫)।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার ( ভূমি) মাকসুদা হোসেন, এ-সময় উপস্থিত থেকে ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন এনএসআই ডিডি আজমল হোসেন, এডি হুমায়ুন,অফিস সহকারী রাসেল সিনহা, অফিস সহায়ক কুদ্দুস, সদর থানার এসআই সাহিদ, এসআই মহিন,এসআই উত্তসব কর্মকার সহ একদল পুলিশ। এব্যাপারে জানতে চাইলে সহকারী কমিশনার ভূমি মাকসুদা হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান হবিগঞ্জ এনএসআই এর মাধ্যমে তত্ত্ব জানতে পেরে জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিপুল পরিমাণ ভেজাল পণ্য জব্দ সহ বেআইনি কাজে জড়িত তিনজনকে জেল জরিমানা প্রধান করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com