হবিগঞ্জে নানা আয়োজনে বিজয় দিবস পালিত

হবিগঞ্জে নানা আয়োজনে বিজয় দিবস পালিত

হবিগঞ্জে নানা আয়োজনে বিজয় দিবস পালিত
হবিগঞ্জে নানা আয়োজনে বিজয় দিবস পালিত

মীর মো: আব্দুল কাদির, হবিগঞ্জ : নানা আয়োজনের মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় হবিগঞ্জে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।
রোববার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয় হবিগঞ্জ নীমতলা কালেক্টরেট
প্রাঙ্গনে। এরপরই শহীদ বেদিতে ফুল দিয়ে বিন¤্র শ্রদ্ধা জানায় প্রশাসন এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন।

প্রথমেই শহীদ বেদিতে (দূর্জয় হবিগঞ্জ) পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা। পরে হবিগঞ্জ
পৌরসভা, জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠন, মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠন, সংস্থা ও প্রতিষ্ঠান এবং সাধারণ মানুষ শহীদ ব্যধিতে ফুল দিয়ে শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন।

পরে জালাল স্টেডিয়ামে বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, বিএনসিসি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, কারারক্ষি, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠান, বাংলাদেশ স্কাউট, রোভার স্কাউট, গার্লস গাউড-এর বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।
এছাড়াও দিবসটি উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা, শহীদ বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, বালকদের ক্রীড়া প্রতিযোগিতা, বালিকা ও মহিলাদের ক্রীড়া প্রতিযোগিতা, শিশুদের মুক্তিযুদ্ধভিত্তিক চিত্রাংকন প্রতিযোগিতা, হাসপাতাল এতিখানা-জেলাখানা ও শিশু পরিবারগুলোতে উন্নমানের খাবার পরিবেশ, প্রীতি ফুটবল ম্যাচ, বিনা টিকিটে শিশুদের জন্য মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অপরদিকে, বিজয় দিবস উপলক্ষে নিমতলা প্রঙ্গন থেকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে শহরে একটি বিশাল ‘বিজয় র‌্যালি’ ভের হয়। র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক অতিক্রম করে পূণরায় সেখানে গিয়ে শেষ হয়। এ সময় র‌্যালিতে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট মো. আবু জাহির, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি শহীদ উদ্দিন চৌধুরী, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ডা. মুশফিক হোসেন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্টাস্টির প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম এবং মহিলা আওয়ামী লীগের সভাপতি আলেয়া জাহিরসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com