হবিগঞ্জের খাজা গার্ডেন সিটিতে ভয়াবহ অগ্নিকান্ড।

হবিগঞ্জের খাজা গার্ডেন সিটিতে ভয়াবহ অগ্নিকান্ড।

হবিগঞ্জের খাজা গার্ডেন সিটিতে ভয়াবহ অগ্নিকান্ড!

.

মোঃ সনজব আলীঃ  হবিগঞ্জের একটি অভিজাত শপিংমলে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

 

রবিবার (২২ নভেম্বর) সন্ধ্যা ৭ টায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 

জানা যায়, উল্লেখিত সময়ে হবিগঞ্জ শহরের টাউন হল রোডস্থ বহুতল বিশিষ্ট অভিজাত শপিংমল ‘খাজা গার্ডেন সিটি’র ৫ম তলাস্থ স্থানীয় ক্যাবল অপারেটর এয়ারলিং-এর গুদামে অগ্নিকান্ডের সুত্রপাত ঘটে।

 

এ সময় আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এতে ভবনের বিভিন্ন অংশের কাচের দেয়াল ধসে পড়তে থাকে।

 

এ অবস্থায় আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আতঙ্কিত মানুষ দ্বিগবিদ্বিক ছোটাছুটি করতে থাকেন।

 

খবর পেয়ে হবিগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একাধিক ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে। প্রায় ১ ঘন্টা চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রনে আসলেও এ রিপোর্ট লিখার সময় রাত সাড়ে ৮টা পর্যন্ত মার্কেট ভবন থেকে কালো ধোঁয়া বেরহচ্ছিল।

 

মার্কেটের ব্যবসায়ীরা জানিয়েছেন, অগ্নিকান্ডে প্রায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা।

 

হবিগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সির্ভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার শফিকুল ইসলাম জানান, ওই মার্কেটের ৫ম তলাস্থ একটি বৈদ্যুতিক তারের কক্ষে আগুনের সূত্রপাত ঘটে। বর্তমানে আগুন নিয়ন্ত্রনে আছে। কি

কারনে অগ্নিকান্ডে সূত্রপাত ঘটেছে তা এখনও নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতির শর্টসার্কিট জণিত অথবা পরিত্যাক্ত সিগারেটের খোষা থেকে আগুনের সূত্রপাত ঘটে

থাকতে পারে। ক্ষয়কক্ষতির পরিমান নিরুপনের কাজ চলছে বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com