সংবাদ শিরোনাম :
আজমিরিগঞ্জ কালনী কুশিয়ারা নদীতে ব্যাপক ভাঙ্গন বানিয়াচং ক্রিকেট ক্লাবের নয়া কমিটির অভিষেক ও পরামর্শ সভা অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে জ্বালানি তেল  সংকট! পীরগঞ্জে ম্যাটস্ এন্ড নার্সিং ইনস্টিটিউটের উদ্বোধন করেন–বিচারপতি মোঃ নজরুল ইসলাম তালুকদার ব্রাহ্মণবাড়িয়ায় মালদ্বীপ প্রবাসীদের ক্যাপ্টেন এ বি তাজুল ইসলাম (অব.) এম পি’র জন্মদিন পালন  সায়হাম গ্রুপের উদ্যোগে ২০ হাজার দরিদ্রের মাঝে ইফতার সামগ্রী বিতরনের উদ্যোগ বাংলাদেশ ও যুক্তরাজ্যেকূটনীতি এবং মানবাধিকার সংস্থার নেতা নির্বাচিত হলেন সিলেটের রাকিব রুহেল ইভটিজিং এর প্রতিবাদ করায় ৩ ছাত্রের উপর মধ্যযুগীয় কায়দায় হামলা ব্র্যাথওয়েট হতে পারলেন না ‘ট্র্যাজিক হিরো’ পাওয়েল জলবায়ু অর্থ চুক্তিতে বাধা হতে পারে ভূরাজনীতি: পররাষ্ট্রমন্ত্রী
হতাশাজনক বছর কাটাল বাংলাদেশের পুরুষ ক্রিকেট

হতাশাজনক বছর কাটাল বাংলাদেশের পুরুষ ক্রিকেট

http://lokaloy24.com

শেষের পথে ২০২১ সাল। বাকি পাঁচ দিনে বাংলাদেশের কোন খেলা নেই। তাই বছরজুড়ে প্রাপ্তি-অপ্রাপ্তির পরিসংখ্যান করে ফেলা যেতেই পারে। এ বছর তিন ফরম্যাট মিলিয়ে ২০টি ম্যাচ জিতেছে বাংলাদশ পুরুষ ক্রিকেট দল। ২০১৮ সালে জিতেছিল সর্বোচ্চ ২১টি। পরিসংখ্যান ইতিবাচক হলেও বাংলাদেশের পুরুষ ক্রিকেটে ২০২১ সাল একটি চরম হতাশাজনক বছর। মাঠে বাজে পারফর্মেন্স, ক্রিকেট-বোর্ড দ্বন্দ্ব, ক্রিকেটারদের আভ্যন্তরীণ দ্বন্দ্ব মিলিয়ে খুবই নাজুক অবস্থা!

গত জানুয়ারিতে দেশের মাঠে খর্বশক্তির ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। কিন্তু টেস্ট সিরিজে আরও খর্বশক্তির উইন্ডিজের কাছে উল্টো হোয়াইটওয়াশড হতে হয়েছিল! নিউজিল্যান্ডের মাটিতে তিন ম্যাচ হেরে ধোলাই হতে হয়। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাটিতে ওয়ানডে ফরম্যাটে সাফল্য আসে। শ্রীলঙ্কা সফরে প্রথম টেস্ট ড্র করতে পারলেও পরেরটিতে হারতে হয় বড় ব্যবধানে। জিম্বাবুয়ে সফরে অবশ্য সাদা পোশাকে জয়ের মুখ দেখে বাংলাদেশ। ওই টেস্টে ১৫০ রানের ইনিংস খেলে সাদা পোশাককে অনানুষ্ঠানিক বিদায় জানান মাহমুদউল্লাহ।

এ বছর বাংলাদশের সাফল্য বলতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডের ‘বি’ দলের বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটে সিরিজ জয়। যদিও এতে সিংহভাগ অবদান ছিল মিরপুরের ভয়াবহ স্লো উইকেটের। এমন উইকেটে সিরিজ জয়ের আনন্দ ম্লান হয়ে যায় টি-টোয়েন্টি বিশ্বকাপে নাস্তানাবুদ হয়ে। স্কটল্যান্ডের মতো দলের কাছে হেরে যায় মাহমুদউল্লাহ বাহিনী! এরপর দেশের মাটিতে পাকিস্তানের কাছে টি-টোয়েন্টি আর টেস্ট সিরিজে হতে হয় হোয়াইটওয়াশড! বাজে পারফর্মেন্সের পাশাপাশি জন্ম হয়েছে অসংখ্য বিতর্কের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝে পাল্টাপাল্টি বক্তব্য দিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন আর ক্রিকেটাররা। বিতর্কিত সব মন্তব্যের জন্য বিসিবি সভাপতি তো বছরজুড়ে আলোচিত ছিলেন। বিশ্বকাপে সংবাদ সম্মেলনে বিতর্কিত মন্তব্য করে আলোচনায় ছিলেন মাহমুদউল্লাহ এবং মুশফিকুর রহিম। কোচ রাসেল ডমিঙ্গোকে অফিসিয়ালি বরখাস্ত করার পরও তা গোপন রেখেছে বিসিবি। ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে নাটকীয়ভাবে সরে দাঁঁড়িয়েছেন আকরাম খান। এর আগে ঘরোয়া লিগে লাথি মেরে স্টাম্প ভেঙেছেন সাকিব। বছরের শেষ দিকে এসে বিখ্যাত পঞ্চপাণ্ডবের মাঝে সম্পর্কের অবনতির খবরও স্পষ্ট হয়ে গেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com