হঠাৎ কেনো অবসর, জানালেন এবি ডি ভিলিয়ার্স

হঠাৎ কেনো অবসর, জানালেন এবি ডি ভিলিয়ার্স

খেলাধুলা ডেস্ক: ক্যারিয়ারের তুঙ্গে থাকা অবস্থায় গত মে মাসে হঠাৎ করেই অবসরের ঘোষণা দেন এবি ডি ভিলিয়ার্স। কিন্তু কেনো সেই অবসর, তা জানান তিনি। অবসর ঘোষণার প্রায় চার মাস পর কারণটা জানালেন দক্ষিণ আফ্রিকার ইতিহাসে তো বটেই, বিশ্ব ক্রিকেট ইতিহাসেরই অন্যতম সেরা ব্যাটসম্যান।

সম্প্রতি ভারতীয় একটি সংবাদ মাধ্যমকে বিশেষ একটি সাক্ষাৎকার দিয়েছেন এবি ডি ভিলিয়ার্স। সেখানেই তিনি তার অবসরের কারণ জানিয়েছেন। তিনি কথা বলেছেন অবসর পরর্বতী জীবন নিয়েও।

সবার ধারণা ছিলো ২০১৯ সালের বিশ্বকাপ খেলে হয়তো অবসর নিবেন এই ব্যাটসম্যান। কিন্তু সেই ধারণা ভুল প্রমাণ করে গত মে মাসে হঠাৎ করেই বিদায় বলে দেন তিনি। ঠিক কী কারণে ভিলিয়ার্সের ওই রকম হঠাৎ অবসর, তা নিয়ে তোলপাড় পড়ে যায় তখন। কিন্তু ভিলিয়ার্স কোনো উত্তর দেননি।

এবার তিনি জানালেন আসল কারণ। সম্প্রতি দেয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, আন্তর্জাতিক ক্রিকেট খেলার যে প্রবল চাপ তা আর সামলাতে পারছিলেন না তিনি। মূলত এটিই তাকে অবসরের মতো সিদ্ধান্ত নিতে উদ্বুদ্ধ করে বলে মন্তব্য করেছেন এই ব্যাটসম্যান।

ভিলিয়ার্স, ‘সে সময় আমার উপর অসহ্য চাপ তৈরি হচ্ছিলো। দিনের পর দিন প্রত্যাশা পূরণ করে যাওয়ার চাপ আমাকে কাবু করে ফেলছিলো। দর্শকদের কাছ থেকে, দেশের কাছ থেকে এবং নিজের মধ্য থেকে পারফর্ম করার যে চাপ তৈরি হয়, তা খুবই তীব্র। একজন ক্রিকেটার হিসেবে এই চাপ সময় থাকে এবং চাপ নেয়ার জন্য আমি প্রস্তুত ছিলাম। আমি খুশি, কারণ দিনের পর দিন এই চাপ আমি সামলে এসেছি।’

তিনি আরো বলেন, ‘কিন্তু একটা পর্যায়ে এসে সব কিছুরই সীমা তৈরি হয়। আমিও আর চাপ নিতে পারছিলাম না। একটা পর্যায়ে শারীরিক ও মানসিকভাবে আরো সতেজ থাকার প্রয়োজন পড়ে। ব্যাপারটা এমন নয় যে আমি খুব ক্লান্ত হয়ে পড়েছিলাম। কিন্তু সত্য কথা হলো, একটা পর্যায়ে এই চাপ আপনাকে সত্যিই দুর্বল করে দিবে।’

আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ফ্রেঞ্চাইজিভিত্তিক ক্রিকেট খেলে যাবেন ডি ভিলিয়ার্স। অবসর ঘোষণার কয়েকদিন পরই ভিলিয়ার্স জানিয়েছেন যে তিনি আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে খেলে যাবেন। এ ছাড়া নিজ দেশের ঘরোয়া দল টাইটাইন্সের হয়েও খেলে যাওয়ার ঘোষণা দেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com