‘সালমান সবচেয়ে বেশি পছন্দ করতেন ড্রাইভিং’

‘সালমান সবচেয়ে বেশি পছন্দ করতেন ড্রাইভিং’

‘সালমান সবচেয়ে বেশি পছন্দ করতেন ড্রাইভিং’
‘সালমান সবচেয়ে বেশি পছন্দ করতেন ড্রাইভিং’

বিনোদন ডেস্কঃ জনপ্রিয় চিত্রনায়ক সালমান শাহ’কে নিয়ে চলচ্চিত্র প্রেমীদের চর্চার শেষ নেই। প্রয়াত এই নায়কের ৪৮তম জন্মদিন বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর)। তার জন্মদিনে চলচ্চিত্র শিল্পী কলাকুশলীসহ বন্ধু ও ভক্তরা তাকে স্মরণ করেন। সালমান শাহের জন্মদিনে বন্ধুকে নিয়ে স্মৃতিচারণ করলেন ঢাকাই সিনেমার খল-অভিনেতা আশরাফুল হক ওরফে ডন।

ডন এক স্মৃতিচারণায় জানান, ‘বন্ধুর জন্মদিনে বন্ধু নেই, সেখানে দুঃখের অন্ত থাকে না। সালমান এমন একজন বন্ধু ছিল যাকে হারানোর পর কতটা জীবন শূন্য হয়েছে তা শুধু আমি জানি। তারপরও সালমানকে নিয়ে কিছু কথা বলতে চাচ্ছি, সালমান সবচেয়ে বেশি পছন্দ করতেন ড্রাইভিং। শুটিংয়ের কাজ শেষ করে আমরা দুই বন্ধু বেরিয়ে পড়তাম লং ড্রাইভে। তবে আমাদের নির্দিষ্ট কোনও গন্তব্য ছিল না। ইচ্ছামতো আমরা ঘুরে বেড়াতাম। আমরা গুলশানের একটি রেস্তেরায় যেতাম। সেখানকার মিল্কশেক খুব পছন্দ ছিল সালমানের। এমনও দিন ছিল যেদিন দেরিতে যাওয়া পড়ত, সেদিন দোকানদার সারারাত আমাদের জন্য অপেক্ষা করত।’

তিনি আরও জানান, উত্তরার একটি ফুটপাতের দোকানের চিতই পিঠা সালমানের খুব প্রিয় ছিল। একজন বয়স্ক নারী সেই পিঠা বানাতেন। সেখানে আমরা দুজনই বিশেষ করে শীতের সময় প্রতিদিন যেতাম। ওই নারীকে সালমান ‘নানি’ সম্বোধন করতেন। পিঠা খেতে গেলে আমরা এক বসনায় একেকজন ৯ থেকে ১০টি করে পিঠা খেতাম।

বাংলা চলচ্চিত্রে ধুমকেতুর মতো আসেন শাহরিয়ার চৌধুরী ইমন ওরফে সালমান শাহ। ১৯৭১ সালে ১৯ সেপ্টেম্বর বাংলাদেশের সিলেট জেলায় অবস্থিত জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর পৃথিবী ছেড়ে চলে যান এই জনপ্রিয় নায়ক। তবে মৃত্যুর আগে চার বছরের ক্যারিয়ারে অনন্য এক রেকর্ড গড়ে যান। রহস্যজনক মৃত্যুর ২৩ বছর পেরিয়ে গেলেও এখনো জানা সম্ভব হয়নি এর আসল কারণ। অপমৃত্যু না হত্যাকান্ড- বিষয়টি এখনো ধোঁয়াশা?

মাত্র চার বছরের ক্যারিয়ারে ২৭টি চলচ্চিত্রে কাজ করে জয় করে নিয়েছেন এদেশের চলচ্চিত্র পেমীদের। সেই ছবিগুলো যেমন ব্যবসায়িকভাবে পেয়েছে সাফল্য তেমনি প্রশংসিত হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com