সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের সুমহান ঐতিহ্য: এমপি আবু জাহির

সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের সুমহান ঐতিহ্য: এমপি আবু জাহির

সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের সুমহান ঐতিহ্য: এমপি আবু জাহির
সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের সুমহান ঐতিহ্য: এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার : হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এদেশে সকল ধর্মের অনুসারীরা পারস্পরিক সম্প্রীতি ও সৌহার্দ্য বজায় রেখে নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করে আসছে। তাই সাম্প্রদায়িক সম্প্রীতি আমাদের সুমহান ঐতিহ্য। সম্মিলিত প্রচেষ্টায় এই ঐতিহ্য অব্যাহত রেখে জাতীয় অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনে তা কাজে লাগাতে হবে। তিনি বলেন, একটি মানবিক সমাজ গঠনে পারস্পরিক আন্তরিকতা ও শ্রদ্ধাবোধ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তাই সকল ধর্মে পারিবারিক বন্ধনের উপর গুরুত্বারোপ করেছে বর্তমান সরকার। জন্মাষ্টমী উৎসবকে শুধুমাত্র আনুষ্ঠানিকতা ও আনন্দোৎসবের মধ্যে সীমাবদ্ধ না রেখে এই দিনকে ঘিরে আমরা একে অপরের মধ্যে ভ্রাতৃত্ববোধ সৃষ্টি করতে পারি। তাহলেই একটি সুখি-সমৃদ্ধ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা সম্ভব হবে।
গতকাল শুক্রবার সকালে হবিগঞ্জ মহাপ্রভু আখড়ায় শ্রীকৃষ্ণের শুভ আবির্ভাব উপলক্ষে আলোচনা সভা ও শোভযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা প্রদানকালে তিনি এসব কথা বলেন।
সকাল ৯টায় এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহর প্রদক্ষিণ করে। এতে ২০টি গাড়িতে করে রাধাকৃষ্ণের সাজে অংশ নেন ভক্তবৃন্দ। বিভিন্ন সংগঠনের পৃথক ব্যানারে আয়োজিত র‌্যালিতে উপস্থিত ছিলেন হাজার হাজার সনাতন ধর্মাবলম্বী।
জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অ্যাডভোকেট নলীনি কান্ত রায় নিরুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়ের স ালনায় উদ্বোধনী সভায় বিশেষ অতিথি ছিলেন হবিগঞ্জের জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, অতিরিক্ত পুলিশ সুপার এসএম ফজলুল হক, হিন্দু বৌদ্দ খ্রীস্টান ঐক্য পরিষদের সভাপতি জগদীশ চন্দ্র মোদক, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট স্বরাজ রঞ্জন বিশ্বাস, হবিগঞ্জ পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি পুন্যব্রত চৌধুরী বিভু, সাবেক সভাপতি অহিন্দ দত্ত চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক শংকর পাল প্রমুখ। পরে মহাপ্রভু আখড়া প্রাঙ্গণে মহাপ্রসাদ বিতরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com