সাদা ছাগলে কলপ মেখে বিক্রি!

সাদা ছাগলে কলপ মেখে বিক্রি!

সাদা ছাগলে কলপ মেখে বিক্রি!
সাদা ছাগলে কলপ মেখে বিক্রি!

আন্তর্জাতিক ডেস্ক- কলপ মেখে সাদা চুলকে কালো করে বয়সকে সাময়িক লুকিয়ে ফেলে মানুষ। নিজেকে উপস্থাপন করেন তরুণরূপে। তবে ছাগলের গায়েও কলপ লাগানোর কথা শোনা গেছে।

যদিও মানুষের মতো নিরীহ ছাগলের বয়স ঢাকার জন্য নয়। সাদা রঙের ছাগলের তুলনায় কালো রঙের ছাগলের দাম দ্বিগুন হওয়ায় ভারতের জলপাইগুড়ি জেলার এক হাটে এ পদ্ধতিতেই কালো করা হচ্ছে সাদা ছাগলকে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, দেশটির জলপাইগুড়ি জেলার রাজগঞ্জ ব্লকের শিকারপুর হাটে ছাগলের দাম দ্বিগুণ বাড়াতেই এই অভিনব কায়দা করেছে পশুর দালালরা। এমন অভিযোগ পেয়ে স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা ওই হাটে তল্লাসি চালান। এ সময় তাদের হাতে একাধিক কলপ করা সাদা ছাগল ধরা পড়ে।

এ বিষয়ে প্রশাসনের এক কর্মকর্তা ভারতীয় গণমাধ্যমকে জানান, আট কেজি ওজনের কালো কুচকুচে একটি ছাগল ৬ হাজার টাকায় বিক্রি হয়েছে। অথচ একই আকার ও ওজনের সাদা ছাগলটির দাম ৩ হাজারের বেশি ওঠে না। আর এই কারণেই এমন অসাদু উপায় বেছে নিয়েছেন জলপাইগুড়ির একাধিক পশু ব্যবসায়ী।

উল্লেখ্য, একইরকম অভিযোগ পাওয়া গিয়েছিল বাংলাদেশের ঠাকুরগাঁওয়ের এক হাটে। বেশ কয়েক বছর আগে ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার আউলিয়াপুর গ্রামের একটি হাটে কোরবানির ঈদকে সামনে রেখে এক শ্রেণির অসাদু ব্যবসায়ী সাদা ছাগলের গায়ে কালো রং মাখিয়ে প্রতারণা করেছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com