সাকিব শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে পারবেন না

সাকিব শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগে খেলতে পারবেন না

লোকালয় ডেস্কঃ

বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান শ্রীলঙ্কায় আসন্ন লংকা প্রিমিয়ার লিগ (এলপিএল) খেলতে পারবেন না। তিনি বর্তমানে আইসিসির নিষেধাজ্ঞার কারণে ক্রিকেট থেকে বাইরে আছেন। তবে অক্টোবরে তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান সোমবার বলেছেন, এলপিএল এর জন্য সাকিবকে এনওসি দেয়া হবে না। সাকিবের পাশাপাশি এলপিএল এর তালিকায় থাকা আরও অনেক বাংলাদেশী ক্রিকেটার এই টি২০ লিগে খেলতে পারবেন না।

এলপিএল এ সাকিবের অংশগ্রহণ বিষয়ে এক প্রশ্নের জবাবে নাজমুল হাসান বলেন, ‘আমি কোনো সম্ভাবনা দেখছি না। একই সময়ে আমরা ঘরোয়া ক্রিকেট আয়োজন করতে যাচ্ছি।’

ইতিমধ্যেই বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার অনুষ্ঠিতব্য তিন ম্যাচের টেস্ট সিরিজ স্থগিত করেছে দুই দেশের ক্রিকেট বোর্ড। আগামী ২৪ অক্টোবর থেকে সিরিজ শুরু হওয়ার কথা ছিল।

সবকিছু ঠিক থাকলে রোববার শ্রীলঙ্কার উদ্দেশ্যে বিমানে ওঠার কথা ছিল ক্রিকেটারদের। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যুতেই সবকিছু আটকে গেল। লঙ্কান সরকারের ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের পরিবর্তে ৭ দিনের কোয়ারেন্টাইন চেয়েছিল বিসিবি। কিন্তু তাতে সায় দেয়নি শ্রীলঙ্কা।

বিসিবি বলছে, শ্রীলঙ্কার শর্ত মেনে এ মুহূর্তে তিন টেস্টের সিরিজ খেলতে যাওয়া সম্ভব নয়। শ্রীলঙ্কাকে সফরের নতুন সূচি তৈরির অনুরোধ জানিয়ে চিঠি দেয়া হয়েছে।

শ্রীলঙ্কা সিরিজ স্থগিত হওয়ায় মধ্য অক্টোবর থেকে বিসিবি ঘরোয়া ক্রিকেট শুরু করতে চায়। নিষেধাজ্ঞা শেষ হলে ঘরোয়া ক্রিকেট দিয়েই ক্যারিয়ার শুরু করতে পারেন সাকিব।

প্রতিযোগিতামূলক ক্রিকেটে দুর্দান্তভাবে ফিরতে এই তারকা অলরাউন্ডার বর্তমানে বাংলাদেশ ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠানে প্রস্তুতি নিচ্ছেন। ইউএনবি

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com