সংবাদ শিরোনাম :
চুনারুঘাটে কওমী-সুন্নী মুখোমুখি ; আহলে সুন্নাতের কর্মসূচিতে বাঁধা। । আজ জাতিসংঘে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী । লন্ডনে থানার ভেতরে পুলিশ অফিসারকে গুলি করে হত্যা । বানিয়াচংয়ের কুখ্যাত ডাকাত ওয়াদুদ শ্রীমঙ্গলে মাদকসহ গ্রেফতার।মাদক মামলায় কারাগারে প্রেরন। আজমিরীগঞ্জে বিয়ের প্রলোভনে ধর্ষন, প্রেমিকজুটি আটক বানিয়াচংয়ের কুখ্যাত ডাকাত ওয়াদুদ শ্রীমঙ্গলে মাদকসহ গ্রেফতার ব্যবহৃত কনডম বিক্রি করতো কারখানাটি! ৩ লাখ পিস জব্দ হবিগঞ্জে পিবিআই কতৃক অপহরণের সাজানো নাটকের রহস্য উন্মোচন চুনারুঘাটে চা শ্রমিক কন্যা ধর্ষণের সঠিক তদন্ত চায় নালুয়া বাগানবাসী । আবারো কি লকডাউন হবে বাংলাদেশ ।
শোয়েব আখতারই প্রথম ১০০ মাইল গতিতে বল করেছিলেন

শোয়েব আখতারই প্রথম ১০০ মাইল গতিতে বল করেছিলেন

lokaloy24.com

স্পোর্টস ডেস্ক : ২০০৩ বিশ্বকাপে বিশ্বের প্রথম বোলার হিসেবে ঘণ্টায় ১০০ মাইল (প্রায় ১৬১ কিমি) গতিতে বল করে বিশ্বরেকর্ড গড়েন পাকিস্তানের শোয়েব আখতার। আগ্রাসী মেজাজে বল করে ব্যাটসম্যানকে কাঁপিয়ে দেওয়া এই গতি তারকা জানান, একদম বলে কয়েই রেকর্ড গতি তুলেছিলেন তিনি।

[১] ক্রিকেট মাঠে আগ্রাসী শোয়েব খেলা ছাড়ার পরও কথাবার্তায় রাখঢাক রাখেন না। নিজের ইউটিউব চ্যানেলে প্রায়ই বিতর্কিত মন্তব্য করে আলোচনায় আসেন তিনি। এবার বিবিসির ‘দোসরা পডকাস্ট’ অনুষ্ঠানে মন খোলে কথা বলেছেন নিজের ক্যারিয়ারের অনেক বিষয় নিয়ে।

[২] ১০০ মাইল গতিতে বল করা তার ক্যারিয়ারের সবচেয়ে আলোচিত ঘটনার একটি। সেই স্মৃতি মনে করিয়ে শোয়েব জানান হুট করে নয়, একদম পরিকল্পনা করেই এগিয়ে যাচ্ছিলেন তিনি, আমার জন্য ১০০ মাইল গতিতে বল করা কোন ব্যাপার ছিল না। এটা করা ছিল কেবল নিজের দিকে
মনোযোগ আকর্ষণের উপায়। অতো জোরে বল করতে যে শ্রম সেজন্য তো কোন অতিরিক্ত টাকা পয়সা ছিল না।

[৩] আমি ঠিক করেছিলাম এটি আমাকে করতেই হবে। ঘণ্টায় ১০০ মাইল গতিতে বল করতে পরিকল্পনা করি। সেভাবেই প্রস্তুত করতে থাকি নিজেকে। পীঠে ১৭০ কেজি বোঝা নিয়ে দৌড়াতাম, প্রতি ১০০ মিটারের পর ২০ কেজি কমাতাম। ক্রিকেট বলের চেয়ে ভারি জিনিস দিয়ে ২৬ গজ দূর থেকে বল করতাম। পরে ২২ গজে নেমে দেখতাম গতি ৬ কিলোমিটার বেড়ে গেছে।

[৪] ইংল্যান্ডের বিপক্ষে যেদিন ১০০ মাইল গতি তুলেন, সেদিন আগেভাগে ব্যাটসম্যানকে অমনটা করতে যাচ্ছেন বলে জানিয়ে রেখেছিলেন শোয়েব, ‘নিক নাইটের বিপক্ষেই ডেলিভারির করব ঠিক করি। তাকে বলেও ছিলাম, “তোমাকে আমি আক্রমণ করব, নিজের ভালো চাইলে সরে পড়।” ওই ওভারে একদম ওই ডেলিভারির আগেই ১০০ মাইল তুলব, আমি তাকে আগেই বলেছিলাম।

[৫] শোয়েবের পর ঘন্টায় ১০০ মাইল গতিতে বল করেছিলেন অস্ট্রেলিয়ার ব্রেট লি ও শন টেইট। ক্রিকেট ইতিহাসে কেবল এই তিনজনেরই আছে এমন রেকর্ড। – ক্রিকইনফো/ ডেইলি স্টার

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com