শেখ হাসিনা, জার্সি নম্বর ১০

শেখ হাসিনা, জার্সি নম্বর ১০

শেখ হাসিনা, জার্সি নম্বর ১০
শেখ হাসিনা, জার্সি নম্বর ১০

স্পোর্টস আপডেট ডেস্ক- একদিনের সংক্ষিপ্ত সফরে বাংলাদেশে এসেছেন ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো। বৃহস্পতিবার ভোর ৪ টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। সফর সূচির শুরুতেই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করেছেন ফিফা সভাপতি।

যেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ১০ নম্বর খেলোয়াড়ের জার্সি তুলে দিয়েছেন ফিফা প্রেসিডেন্ট। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে দেখা করে এই জার্সি তুলে দেন ইনফানতিনো। নীল রংয়ের জার্সিটি ফিফার পক্ষ থেকে দেওয়া হয়েছে।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ফেডারেশন ইন্টারন্যাশনাল ডি ফুটবল অ্যাসোসিয়েশন (ফিফা) প্রেসিডেন্টকে ইনফানতিনো নামাঙ্কিত একটি জার্সি তুলে দেন। সবুজ জমিনে বাংলাদেশি পতাকা বসানো জার্সিটিও ১০ নম্বর খেলোয়াড়ের। আর নীচে রয়েছে একটি নৌকার ছবি।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিন এসময় উপস্থিত ছিলেন। গণভবন থেকে মতিঝিলে বাফুফে ভবনে যাওয়ার কথা রয়েছে ইনফান্তিনোর। সেখানে বাফুফে কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে বসবেন তিনি। এ উপলক্ষে বাফুফে ভবন সেজে উঠেছে নতুন সাজে।

কোনো ফিফা সভাপতির এটি চতুর্থ বাংলাদেশ সফর। ১৯৮০ সালে প্রথমবার এসেছিলেন জোয়াও হ্যাভেলাঞ্জ। ২০০৬ ও ২০১২ সালে দুবার আসেন সেপ ব্ল্যাটার। ২০১৬ সালের ২৬ ফেব্রুয়ারি ফিফা সভাপতি হন ইনফান্তিনো, এ বছরের ৫ জুন পুনর্নির্বাচিত হন। ফিফা সভাপতি হওয়ার ৪৪ মাস পর এই প্রথম ইনফান্তিনো বাংলাদেশে এসেছেন। এশিয়া সফরের অংশ হিসেবেই তাঁর ঢাকায় আসা। এসেছেন মঙ্গোলিয়া থেকে।

সঙ্গী রয়েছেন ফিফার ডেপুটি সেক্রেটারি জেনারেল (ফুটবল) ম্যাটিয়াস গ্রাফসস্ট্রম, চিফ অব কমিউনিকেশনস অনোফ্রি কস্তা, ডিরেক্টর অব মেম্বার অ্যাসোসিয়েশন এশিয়া অ্যান্ড ওশেনিয়া এবং প্রেসিডেন্টস অফিস ম্যানেজার ফেদেরিকো রিভিগলিওন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com