শায়েস্তাগঞ্জ ও মিরপুরে লরি থেকে তেল চুরি

শায়েস্তাগঞ্জ ও মিরপুরে লরি থেকে তেল চুরি

শায়েস্তাগঞ্জ ও মিরপুরে লরি থেকে তেল চুরি
শায়েস্তাগঞ্জ ও মিরপুরে লরি থেকে তেল চুরি

নিজস্ব প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ও মিরপুরে জমজমাট হয়ে উঠেছে তেল চুরি। চোরা কারবারিরা রাতের আধারে ট্রেন ও লরি থেকে এসব তেল চুরি করে খোলা বাজারে বিক্রি করে আসছে। এতে করে সরকার লাখ লাখ টাকা রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। অভিযোগ রয়েছে রেলওয়ের অসাধু পুলিশ ও চালকদেরকে ম্যাইেজ করেই নির্বিঘ্নে চালিয়ে যাচ্ছে এ ব্যবসা।

জানা যায়, শায়েস্তাগঞ্জ, লস্করপুর ও রশিদপুরসহ বিভিন্ন স্টেশনের অদুরের নির্জন স্থানের ট্রেন দাড় করিয়ে পূর্ব থেকে উৎ পেতে থাকা চোরা কারবারিদের চুরি সুযোগ করে দেয় কতিপয় ট্রেনে কর্মচারীরা। অপরদিকে স্থানীয়রা জানান, নছরতপুর এলাকার কাউছার মিয়া দেউন্ডি সড়কের আছকির মিয়া, লস্করপুর এলাকার নাজমুল এবং মিরপুর তিতারকোনা এলাকার ফরিদ মিয়া ও তৈয়ব আলীসহ অন্যান্য চোরা কারবারিরা পদ্মা, মেঘনা, যমুনাসহ বিভিন্ন লড়ী থেকে তেল পাচার করে আসছে।

সম্প্রতি হবিগঞ্জের সাবেক পুলিশ সুপার বিধান ত্রিপুরা বাহুবল যাবার সময় লস্করপুর রেল গেইট থেকে নাজমুলকে হাতে-নাতে আটক করে বাহুবল থানায় সোপর্দ করেন। এরপর কিছু দিন ওই সড়কে তেল চুরি বন্ধ থাকে কিন্তু এবার পুরোদমে আবারও শুরু হয়েছে তেল চুরির হিড়িক। চোরাইকৃত তেলের মাঝে উল্লেখ যোগ্য, পেট্টোল, ডিজেল, অকটেন, মবিল ইত্যাদি।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক একজন সাবেক ভাউছার (লড়ী) চালক জানান, তেল চুরির বিষয়টি নিয়ন্ত্রণ করেন গাড়ীর চালক। সোর্স থেকে ডিলার পয়েন্ট যাবার সময় মাঝ পড়ে তেল চুরি করে বিক্রি করলে টার্গেট থেকে ট্যাংকি কম হলে সেখানে কেবল মাত্র সাদা পানি দিয়ে টার্গেট পূর্ণ করেন। পরে ওই তেল আর কোন পরীক্ষা ছাড়া সরবরাহ করা হয় বিভিন্ন ফিলিং স্টেশনে। আর সেখান ভেজাল মিশ্রিত তেল ব্যবহার করে বেকায়দায় পড়েন জন সাধারণ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com