শাবির ৭ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

শাবির ৭ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

শাবির ৭ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক
শাবির ৭ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

নিজস্ব প্রতিনিধি, সিলেট: প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ এর জন্য মনোনীত হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষার্থী। কৃতিত্বপূর্ণ ফল ও অসামান্য মেধার স্বীকৃতি হিসেবে এ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন তারা।

মঙ্গলবার (২৩ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কৃতিত্বপূর্ণ ফলাফল ও অসামান্য মেধার অধিকারী হওয়ায় প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য একাডেমিক কাউন্সিল কর্তৃক মনোনীত হয়েছেন বিভিন্ন অনুষদের সাত শিক্ষার্থী। অনুষদ ভিত্তিক সর্বোচ্চ ফলাফল (সিজিপিএ) এর ভিত্তিতে সাত অনুষদের সাত শিক্ষার্থীকে এ বছর মনোনীত করা হয়েছে।

২০১৮ সালের স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের অধীন পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মোছা. ফারজানা আক্তার, অ্যাপ্লায়েড সায়েন্সেস অ্যান্ড টেকনোলজি অনুষদের অধীন সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সাবরিন আরা, লাইফ সায়েন্সেস অনুষদের অধীন জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের শিক্ষার্থী নাফিসা তাসনীম নুসা, এগ্রিকালচার অ্যান্ড মিনারেল সায়েন্সেস অনুষদের অধীন ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের শিক্ষার্থী মো. শামিম রেজা সাইমুন মনোনীত হয়েছেন।

এছাড়া সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী ফাহিমা সুমাইয়া লস্কর, ব্যবস্থাপনা ও ব্যাবসায় প্রশাসন অনুষদের অধীন ব্যাবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী নাবিলা আহমেদ, মেডিকেল সায়েন্সেস অনুষদের অধীন মেডিসিন ও সার্জারি বিভাগের শিক্ষার্থী প্রমা দাস তালুকদার বিনতি মনোনীত হয়েছেন।

জানা যায়, প্রধানমন্ত্রী স্বর্ণপদক’১৮ এর জন্য মনোনীত শিক্ষার্থীরা সবাই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের অধীনে ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এদিকে নিজ নিজ অনুষদে সর্বোচ্চ ও কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্যই তারা এ পুরষ্কারের জন্য মনোনীত হয়েছেন।

প্রসঙ্গত, আগামী ২৫ জুলাই শাবির সাত জনসহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৬৩ জন শিক্ষার্থীকে এ সম্মাননা পদক দেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com