শহরে যানজট নিরসনের লক্ষে লাইসেন্স বিহীন ৬৫ অটোরিক্সা আটক

শহরে যানজট নিরসনের লক্ষে লাইসেন্স বিহীন ৬৫ অটোরিক্সা আটক

হবিগঞ্জ শহরে তীব্র যানজটে নাকাল সাধারণ মানুষ। সকাল থেকে রাত ৯ টা পর্যন্ত যানজট লেগেই থাকে। এতে করে ঘন্টার পর ঘন্টা গুরুত্বপূর্ণ সময় চলে যায় যানজটের কবলে। তাছাড়া শহরে অবাধে বেড়েই চলেছে লাইসেন্স বিহীন অটোরিক্সা। প্রতিদিন শহরের আনাছে-কানাছে যানজট সৃষ্টি হচ্ছে। এতে প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছে সাধারণ মানুষ।
এদিকে, যানজট নিরসনে ৬৫টি লাইসেন্স বিহীন অটোরিক্সা আটক করেছে হবিগঞ্জ পৌরসভা। গতকাল মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন সড়কে অভিযান চালিয়ে এ অটোরিক্সা গুলো আটক করা হয়। এর আগে কয়েকদিন ধরে শহরের অবৈধ যানবাহন ও লাইসেন্স বিহীন অটোরিক্সার চলাচল না করতে মাইকিং করে হবিগঞ্জ পৌরসভা। তাছাড়া স্থানীয় পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করেও চালকদের বিষয়টি অবগত করা হয়।
তাছাড়া শহরবাসী মনে করেন, সড়কের তুলানায় যানবাহনের সংখ্যা বেশি। সাধারণ যাত্রীদের প্রয়োজনের চেয়ে কয়েক গুণ যানবাহন চলাচল করছে। এর মধ্যে অবৈধ যানবাহনের পার্কিংয়ের ব্যবস্থা না থাকায় রাস্তায় গাড়িগুলো অবস্থান করতে বাধ্য হচ্ছে।
যেখানে সেখানে পার্কিং করা হচ্ছে এসব অনুমোদনহীন টমটম (ইজিবাইক) ও অটোরিক্সা। যে কারণে যানজট তৈরী হচ্ছে। এতে সাধারণ মানুষের ভোগান্তি বেড়েছে।
অতিরিক্ত যানবাহনের চাপে হবিগঞ্জ শহর নাকাল হয়ে পড়েছে। আগামী দিনে অবৈধ যানবাহনের চাপ আরও কয়েকগুণ বাড়বে বলে ধারণা করছেন শহরবাসী।
হবিগঞ্জ পৌরসভার লাইসেন্স পরিদর্শক মোঃ শহিদুল ইসলাম বলেন, ‘শহরের অবৈধ যানবাহন ও লাইসেন্স বিহীন অটোরিক্সা চলাচলে যানজটের সৃষ্টি হচ্ছে। শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনে যানজট নিরসনের লক্ষে ৬৫টি লাইসেন্স বিহীন অটোরিক্সা আটক করা হয়েছে। এর আগে শহরের লাইসেন্স বিহীন অটোরিক্সা চলাচল না করতে চালকদের সতর্ক করে পৌর কর্তৃপক্ষ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com