লোক দেখানো অভিযান শেষ করলে এডিস মশা নিধন হবে না: কাদের

লোক দেখানো অভিযান শেষ করলে এডিস মশা নিধন হবে না: কাদের

লোক দেখানো অভিযান শেষ করলে এডিস মশা নিধন হবে না: কাদের
লোক দেখানো অভিযান শেষ করলে এডিস মশা নিধন হবে না: কাদের

ঢাকা- দলীয় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আপনারা লোক দেখানো কাজ করবেন না। প্রোগ্রামে মাইক লাগিয়ে পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠান করে দায়িত্ব শেষ করে এডিস মশা নিধন করা যাবে না।

রোববার রাজধানীর শান্তিনগর মোড়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে ডেঙ্গু নিধন অভিযান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ঢাকা সিটি করপোরেশনসহ মন্ত্রণালয় সংশ্লিষ্টদের উদ্দেশে কাদের বলেন, কার্যকর ওষুধের জন্য দুই সিটি করপোরেশন চেষ্টা করছে। আমরা আশা করছি, অনতিবিলম্বে এতো বেশি পরীক্ষা-নিরীক্ষায় না গিয়ে এখন এডিস মশার যে ভয়ংকর বিস্তার ঘটেছে তা প্রতিরোধে তাৎক্ষণিক যা যা করণীয় আপনাদের করতে হবে।

পাশাপাশি দুই সিটি করপোরশনের মেয়র, স্বাস্থ্যমন্ত্রী, মন্ত্রণালয়ের কর্মকর্তা এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়কে সমন্বিতভাবে কাজ করার অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমি আপনাদেরকে অনুরোধ করব, আপনারা যা বলবেন, একত্রে বসে সমন্বিতভাবে ঠিক করে নেবেন। কি বক্তব্য, কোনদিন কি হচ্ছে, এটা আপনারা জনগণকে জানাবেন। এমন কোনো বিষয়ে একেক জন একেক রকম বলবেন না, যাতে করে আজকে জনমনে আতঙ্কের সৃষ্টি হয়, বিভ্রান্তির সৃষ্টি হয়।

ওবায়দুল কাদের বলেন, ‌‘সবাই জ্বর পরীক্ষা করে ঈদে বাড়ি যান। না হলে হীতে বিপরীত হবে।’ এ সময় ডেঙ্গুর হাত থেকে রক্ষা না পাওয়া পর্যন্ত পরিচ্ছন্নতা অভিযান চলবে বলেও জানান তিনি।

এসময় আওয়ামী লীগ নেতাদের শোকাবহ আগস্ট এর কথা স্মরণ করিয়ে দিয়ে ওবায়দুল কাদের বলেন, আগস্ট মাস এলেই অশুভ শক্তির তৎপরতা বেড়ে যায়।

ডেঙ্গু নিধনে আওয়ামী লীগের নেতা ও সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা যখন ব্যস্ত তখন অশুভ শক্তি যেন দেশে কোনোভাবেই রক্তপাত ঘটাতে না পারে সেদিকে সবাইকে লক্ষ্য রাখার নির্দেশ ও দেন ওবায়দুল কাদের।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে এ কর্মসূচিতে আওয়ামী লীগের কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ অংশ নেন। সমন্বয় করেন মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com