লক্ষ্মীপুরে ২১ মণ চালসহ দুইজন গ্রেফতার

লক্ষ্মীপুরে ২১ মণ চালসহ দুইজন গ্রেফতার

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  লক্ষ্মীপুর সদর উপজেলায় জেলেদের বরাদ্দের ২১ মণ সরকারি চাল উদ্ধার করেছে প্রশাসন। এ সময় অবৈধভাবে ওই চাল বিক্রি ও তা কেনার অভিযোগে উপজেলার এক ইউপি চেয়ারম্যানের ভাগনেসহ দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন লক্ষ্মীপুর সদর থানার ওসি এ কে এম আজিজুর রহমান মিয়া।

গ্রেফতাররা হলেন, চররমনীমোহন ইউপির চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়ালের ভাগনে সোহাগ ও একই এলাকার হারুন মাঝি। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা করেছেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ বিল্লাল হোসেন।

এর আগে শনিবার সন্ধ্যায় সদর উপজেলা চররমনী মোহন ইউপির ৭ ও ৯ নম্বর ওয়ার্ড থেকে চাল উদ্ধার করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ।

পুলিশ সূত্রে জানা গেছে, সদর উপজেলার চররমনীমোহন ইউপির চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়ালের বিরুদ্ধে জেলেদের বিনামূল্যে চাল অন্যত্র বিক্রির অভিযোগ উঠে। এ নিয়ে শনিবার দুপুরে ইউপির ৯ নম্বর ওয়ার্ডে চাল না পাওয়ায় কিছু জেলে বিক্ষুব্ধ হয়ে ওঠেন। এ সময় ওই জেলেদের নিয়ে লক্ষ্মীপুর জেলা পরিষদের সদস্য আলমগীর হোসেন কয়েকটি বাড়িতে গিয়ে জেলেদের সরকারি চাল লুকানো অবস্থায় খুঁজে পান। পরে তিনি (আলমগীর) বিষয়টি ডিসি, জেলা মৎস্য কর্মকর্তা ও উপজেলা প্রশাসনকে জানান। খবর পেয়ে জেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ বিল্লাল হোসেন ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় তারা ইউপি চেয়ারম্যান ইউছুফ ছৈয়ালের ভাগনে সোহাগ ও স্থানীয় জেলে হারুন মাঝির বাড়ি থেকে ২১ মণ চাল উদ্ধার করেন।

জেলা পরিষদের সদস্য আলমগীর হোসেন অভিযোগ করেন, অসহায় জেলেদের চাল না দিয়ে ইউপি চেয়ারম্যান ইউছুফ ছৈয়াল অন্যত্র বিক্রি করে দিয়েছে। হারুন মাঝির বাড়ি থেকে ১৫ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এছাড়া এমন কয়েকটি পরিবারের ঘরে গিয়ে সরকারি চাল পাওয়া গেছে, যাদের জেলে কার্ড নেই।

তবে সরকারি চাল বিক্রি করার অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান আবু ইউছুফ ছৈয়াল বলেন, আমার বিরুদ্ধে একটি চক্র ষড়যন্ত্র করছে। আমি গত দুই মাসে ২৮০ টন চাল তিন হাজার জেলের মাঝে বিতরণ করেছি। অন্য কোথাও চাল বিক্রি করিনি।

সদর থানার ওসি এ কে এম আজিজুর রহমান মিয়া বলেন, সরকারি চাল বিক্রি ও কেনার দায়ে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনায় মামলা করা হয়েছে। তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com