রাষ্ট্রক্ষমতা দীর্ঘ করতে আওয়ামীলীগ নীল নকশা করছে: রিজভী

রাষ্ট্রক্ষমতা দীর্ঘ করতে আওয়ামীলীগ নীল নকশা করছে: রিজভী

রাষ্ট্রক্ষমতা দীর্ঘ করতে আওয়ামীলীগ নীল নকশা করছে: রিজভী
রাষ্ট্রক্ষমতা দীর্ঘ করতে আওয়ামীলীগ নীল নকশা করছে: রিজভী

বার্তা ডেস্কঃ রাষ্ট্রক্ষমতা দীর্ঘ মেয়াদে ভোগ করতে আওয়ামী লীগ নীল নকশা করছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনকে মিথ্যা ও জাল নথির মাধ্যমে সাজানো মামলায় কারাগারে পাঠানো সেই নীল নকশারই অংশ। বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে প্রেরণ এবং তারেক রহমানকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় সাজা ঘোষণাসহ বিএনপি’র লাখ লাখ নেতাকর্মীকে বানোয়াট মামলায় জড়ানো, শান্তিপূর্ণ কর্মসূচিতে আইন শৃঙ্খলা বাহিনীর ন্যাক্কারজনক হামলা এবং বিএনপিসহ বিরোধী দলগুলোকে সুযোগ না দিয়ে নিজেরা আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে সরকারি খরচে নির্বাচনী প্রচারণা চালানো ইত্যাদি কর্মকাÐ প্রমান করে বিএনপি নয় বরং আওয়ামী লীগই ক্ষমতা ধরে রাখতে সুপরিকল্পিত ষড়যন্ত্রে লিপ্ত। গতকাল (মঙ্গলবার) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

সরকারকে ষড়যন্ত্রের হেড মাস্টার হিসেবে উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, যারা ক্ষমতা জোর করে ধরে রেখে, গণতন্ত্রকে নির্বাসনে পাঠিয়ে, বিরোধী দলকে রাজপথে লাঠিপেটা করে, ব্যাংক বীমাসহ রাষ্ট্রায়াত্ত¡ সব আর্থিক প্রতিষ্ঠানগুলোকে উদোরপূর্তি করে গুহায় বাসকারী দস্যু দলের মতো দেশ চালাচ্ছেন তারাই বলছেন ষড়যন্ত্রের কথা। সত্যিই উদ্ভট উটের পিঠে চলেছে স্বদেশ।

গ্যাস ও জ্বালানী তেলের দাম বৃদ্ধির সিদ্ধান্তে উদ্বোগ প্রকাশ করে বিএনপির এই নেতা বলেন, আবারো গ্যাস ও জ্বালানী তেলের দাম বৃদ্ধির উদ্যোগ নিচ্ছে সরকার। এমনিতেই দ্রব্যমূল্যের উর্দ্ধগতির কারনে মানুষের ত্রাহি ত্রাহি অবস্থা। তার ওপর চালের মূল্য বর্তমানে আবারো ৫০ থেকে ৭০ টাকা। বর্তমানে সাধারণ মানুষ কোনমতে খেয়ে না খেয়ে বেঁচে আছে। গরীব মানুষরা পেট ভরে ভাত খেতে পায় না। বিদ্যুতের অভাবে এই সেচ মৌসুমে কৃষি কাজ চরমভাবে ব্যাহত হচ্ছে। তার ওপর সরকার গ্যাস ও জ্বালানী তেলের দাম বৃদ্ধির যে উদ্যোগ নিচ্ছে তা শুধু ধ্বংসাত্মক নয়, গরীব মানুষকে পথে বসিয়ে দেয়ার ষড়যন্ত্র। সরকারের এই গণবিরোধী ও জনস্বার্থবিরোধী এবং রক্তশোষণের নীতির বিরুদ্ধে রুখে দাঁড়াবেন বলেই বাক স্বাধীনতা, মানুষের মৌলিক-মানবাধিকার তথা বহুদলীয় গণতন্ত্রের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ করা হয়েছে। ভয়ঙ্কর এক খেলায় মেতেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি চেয়ারপারসনকে কারাবন্দী করা যেন শেখ হাসিনার বহুদিনের মনের আশা। সেটি পূরণ করতে পেরে তিনি এখন আরও আদিম উল্লাসে বেপরোয়া। তবে দেশের আপামর জনসাধারণের কাছে সমাদৃত ও জনপ্রিয় নেত্রীকে প্রতিহিংসার জেদে আটকিয়ে রাখার পরিণতি তিনি টের পাচ্ছেন না। পতনের হাতছানি শেখ হাসিনা অনুধাবন করতে পারছেন না। রিজভী বলেন, লুটপাট, বেপরোয়া দুর্নীতি ও বিরোধী মত দমনসহ নিজেদের অনাচার ঢাকতে সরকার প্রধানের সারবত্তাহীন হুংকারসর্বস্ব বক্তৃতা, তাঁর মিথ্যা আশাবাদ, লোক দেখানো উন্নয়নের নামে নিজেদের লোকজনের ব্যাপক চৌর্যবৃত্তির সুযোগ এবং বিরোধী দলের ওপর দোষ চাপানোর মধ্য দিয়েই এরা দিন পার করছে। সেজন্য পুলিশ দিয়ে ক্ষমতা ধরে রেখেছে। এই দেশকে বাঁচাতে হলে ঐক্যবদ্ধভাবে এই দুর্নীতিবাজ সরকারের মূলোৎপাটন ঘটাতে হবে। সংবাদ সম্মেলনে ১ মার্চ ঢাকাসহ দেশব্যাপী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবিতে লিফলেট বিতরণ কর্মসূচি ঘোষণা করা হয়। এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন চয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান, সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমদ, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইসতিয়াক আজিজ উলফাত, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com