রাজশাহীতে জাঁকজমক আয়োজনে চলছে উন্নয়ন মেলা

রাজশাহীতে জাঁকজমক আয়োজনে চলছে উন্নয়ন মেলা

রাজশাহী: রাজশাহীতে জাঁকজমক আয়োজনের মধ্যে দিয়ে চলছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহীসহ দেশের বিভিন্ন জেলায় উন্নয়ন মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সরকারের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন এবং সাসটেনেবল ডেভলপমেন্ট গোল (এসডিজি) অর্জন সংক্রান্ত উন্নয়নের গতিশীল ধারা সম্পর্কে জনগণকে অবহিত করার লক্ষ্যে রাজশাহীতে জেলা প্রশাসনের উদ্যোগে উন্নয়ন মেলার আয়োজন করা হয়। মেলা চলবে ১৩ জানুয়ারি পর্যন্ত। মেলায় ৯১টি স্টল স্থান পেয়েছে।

প্রধানমন্ত্রীর ঘোষণার পর আনুষ্ঠানিকভাবে মেলার উদ্বোধন করেন রাজশাহী বিভাগীয় কমিশনার মো. নূর-উর-রহমান। পরে প্রধান অতিথি হিসেবে বিভাগীয় কমিশনার মেলার  বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ সময় রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, রাজশাহী জেলা প্রশাসক মো. হেলাল মাহমুদ শরীফ, পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মাসুদুর রহমান ভূইয়া, পুলিশ সুপার মোয়াজ্জেম হোসেন ভূঁঞাসহ বিভিন্ন সরকারি দফতরের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

এর আগে উন্নয়ন মেলা উদ্বোধন উপলক্ষে সকালে নগর ভবনের গ্রিন প্লাজা থেকে রাজশাহী কলেজিয়েট স্কুল পর্যন্ত একটি বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

তিন দিনব্যাপী এ উন্নয়ন মেলায় অংশগ্রহণকারী রাজশাহীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে সরকারের সফলতা ও এসডিজি অর্জন সংক্রান্ত রিয়েলিটি শো অনুষ্ঠিত হবে। মেলায় উন্নয়নের তথ্যচিত্র উপস্থাপন, সেমিনার এবং মুক্তিযুদ্ধ ও সরকারের সফলতাকে উপজীব্য করে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com