যাত্রী পাচ্ছে না বিমান, আরো ২টি হজ ফ্লাইট বাতিল

যাত্রী পাচ্ছে না বিমান, আরো ২টি হজ ফ্লাইট বাতিল

নিজস্ব প্রতিবেদক: বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আগামীকাল মঙ্গলবারের দুটি হজ্ব ফ্লাইট বাতিল করা হয়েছে। বাতিল হজ্ব ফ্লাইট দুটি হলো- বিজি-১০৯১ ও বিজি- ৬০৯১। এ তথ্য জানিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্হাপক (জনসংযোগ) শাকিল মেরাজ। এ নিয়ে বিমানের মোট বাতিলকৃত হজ্বফ্লাইটের সংখ্যা দাঁড়ালো ১৮টি ।

জনসংযোগ কর্মকর্তা শাকিল মেরাজ জানান, পর্যাপ্ত হজ্বযাত্রী না পাওয়ায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মঙ্গলবারের দুটি হজ্ব ফ্লাইট বাতিল করা হয়েছে।

এর আগে বিমান সূত্র জানায়, ফ্লাইট বাতিলের কারণে ১৫টি ফ্লাইট বাতিল হলে বিমানের ৪ হাজারের বেশি ক্যাপাসিটি লস (যাত্রী পাঠাতে না পেরে আসন নষ্ট) হয়েছে। এই ‘অনাকাঙ্ক্ষিত’ পরিস্থিতির জন্য হজ এজেন্সিগুলোকে দায়ী করেছে বিমান কর্তৃপক্ষ।

শাকিল মেরাজ বলেন, ‘তাগাদা দেয়ার পরও হজ এজেন্সিগুলো সময় মতো টিকেট কিনছে না। এতে একের পর এক হজ ফ্লাইট বাতিল করতে হচ্ছে।’ এ বিষয়ে হজ এজেন্সিগুলোর কোনো প্রতিনিধির মন্তব্য পাওয়া যায়নি।

এয়ারলাইন্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, চলতি বছর বিমানের জন্য অতিরিক্ত কোনো স্লট বরাদ্দ না করার সিদ্ধান্ত নিয়েছে সৌদি কর্তৃপক্ষ। ফলে একের পর এক হজ ফ্লাইট বাতিল হতে থাকলে সকল হজ যাত্রীকে সৌদিতে পৌঁছানো অনিশ্চিত হয়ে পড়বে।’

উল্লেখ্য, চলতি বছর বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৬ হাজার ৭৯৮ জনের হজ পালন করতে সৌদি আরব যাওয়ার কথা। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৬ হাজার ৭৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার জন রয়েছেন। এবার বেসরকারি ব্যবস্থাপনায় ৫২৮টি হজ এজেন্সি হজের কার্যক্রম পরিচালনা করছে। ইউএনবি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com