মোবাইল আর্থিক সেবা সম্প্রসারণে চার্জ কমাবে সরকার

মোবাইল আর্থিক সেবা সম্প্রসারণে চার্জ কমাবে সরকার

গতকাল বুধবার জাতীয় সংসদের প্রশ্নোত্তর পবে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেন, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস বা আর্থিক সেবা সম্প্রসারণে এর চার্জ কমানোর চেষ্টা করছে সরকার। ব্যাংকিং খাত ও আর্থিক প্রতিষ্ঠানে লুটপাট বন্ধ ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যেও উদ্যোগ নেওয়া হয়েছে। এ সময় তিনি জানান, বৈদেশিক সহায়তার ক্ষেত্রে বিগত অর্থবছরে পাওয়া আশ্বাসের চেয়ে ছাড় হওয়া অর্থের পরিমাণ ছিল ১৪ হাজার ২৮৪ দশমিক ৫৬ মিলিয়ন ডলার কম। মন্ত্রী এর কারণও ব্যাখ্যা করেন।

সরকারি দলের দিদারুল আলমের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, মোবাইল আর্থিক সেবা জনপ্রিয় ও সম্প্রসারণ করার জন্য সরকারের নিরন্তর প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এ সেবার চার্জ কমানো সম্ভব হলে নিম্ন আয়ের জনসাধারণের মধ্যে এটি আরো জনপ্রিয় হবে বলে সরকার মনে করে। চার্জ কমানোর লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (বিটিআরসি) এবং ডাক ও টেলিযোগাডোগ মন্ত্রণালয় কাজ করছে।

এ ছাড়া এর ব্যবহার সহজীকরণের উদ্দেশ্যে প্রোভাইডারদেরকে ইন্টারনেটভিত্তিক অ্যাপ ডেভেলপমেন্টের পরামর্শ প্রদান করা হয়েছে। এসব অ্যাপ ইংরেজির পাশাপাশি বাংলা ভাষায় তৈরি করার জন্যও তাদেরকে পরামর্শ প্রদান করা হয়েছে। বাংলায় অ্যাপ চালু করা সম্ভব হলে সকল শ্রেণির গ্রাহকের সুবিধা ভোগ করতে সক্ষম হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com