মেসির হাতে ষষ্ঠ গোল্ডেন শু

মেসির হাতে ষষ্ঠ গোল্ডেন শু

মেসির হাতে ষষ্ঠ গোল্ডেন শু
মেসির হাতে ষষ্ঠ গোল্ডেন শু

জমকালো আয়োজনে লিওনেল মেসির হাতে উঠলো ষষ্ঠ গোল্ডেন শু। প্রথম খেলোয়াড় হিসেবে টানা তৃতীয়বার বার্সেলোনা ফরোয়ার্ড বুধবার হাতে নিলেন ইউরোপের শীর্ষ পাঁচ লিগে সর্বোচ্চ গোলদাতার অ্যাওয়ার্ড।

গত মৌসুমের লা লিগা জয়ে ৩৪ ম্যাচে ৩৬ গোল করেন মেসি। ৩৩ গোল করে গোল্ডেন শুর দৌড়ে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন লিগ ওয়ান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ত জার্মেইর কাইলিয়ান এমবাপে। গত মৌসুমেই একমাত্র খেলোয়াড় হিসেবে পাঁচটি গোল্ডেন শু জয়ের কীর্তি গড়েন আর্জেন্টাইন ফরোয়ার্ড। এবার সেটাও ছাড়িয়ে গেলেন।

পুরস্কার হাতে নেওয়ার পর সতীর্থদের কৃতিত্ব দিয়েছেন উচ্ছ্বসিত মেসি, ‘আমার সতীর্থদের ছাড়া আমি কোনও গোল করতে পারতাম না, এটা প্রত্যেকের জন্য। তাই এই স্বীকৃতি পুরো দলের।’ এই মৌসুমে ক্লাবের আকাঙ্ক্ষা নিয়েও কথা বলেছেন ফিফার বর্ষসেরা খেলোয়াড়, ‘চ্যাম্পিয়নস লিগ বিশেষ কিছু, প্রত্যেক বছর আমরা এটা জিততে চাই। কিন্তু লা লিগা সবচেয়ে গুরুত্বপূর্ণ, কারণ লিগে ভালো না করলে চ্যাম্পিয়নস লিগ কিংবা কোপা দেল রেতে ভালো করা যায় না। বার্সা সবকিছুর জন্য প্রতিদ্বন্দ্বিতা করে।’

৯ বছর আগে ৩৪ গোল করে ২০১০ সালে প্রথমবার এই পুরস্কার জেতেন মেসি। ২০১২ ও ২০১৩ সালে ৫০ ও ৪৬ গোল করেও সর্বোচ্চ গোলদাতার স্বীকৃতি পান তিনি। ২০১৭ সাল থেকে এটি পেলেন টানা তিনবার। গত মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ৫০ ম্যাচে করেছেন ৫১ গোল। এনিয়ে ষষ্ঠবার পঞ্চাশ গোলের মাইলফলক স্পর্শ করলেন মেসি।

এই অনুষ্ঠানে স্ত্রী আন্তোনেয়া রোকুজ্জো এবং দুই ছেলে থিয়াগো ও মাতেও ছিলেন মেসির পাশে। বার্সা অধিনায়ক এই সময় কাছে পেয়েছেন সতীর্থ-বন্ধু লুই সুয়ারেস ও জোর্দি আলবাকে। ক্লাব প্রেসিডেন্ট হোসেপ মারিয়া বার্তোমেউ সহ বোর্ডের অন্য সদস্যরাও ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com