মিথ্যা বলায় ট্রাম্পের সাবেক উপদেষ্টার জেল-জরিমানা

মিথ্যা বলায় ট্রাম্পের সাবেক উপদেষ্টার জেল-জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার মেয়াদের প্রায় অর্ধেকটা পার করে ফেলেছেন। কিন্তু এখনো থামেনি দেশটির প্রেসিডেন্ট নির্বাচনে ‘রুশ হস্তক্ষেপ’ নিয়ে বিতর্ক। এ অভিযোগ তদন্তের সময় ‘মিথ্যা তথ্য’ দেয়ায় ট্রাম্পের উপদেষ্টা জর্জ পাপাডোপোলসকে ১৪ দিনের কারাদণ্ড ও অর্থদণ্ড দেয়া হয়েছে। শুক্রবার ওয়াশিংটন ডিসির একটি আদালত এ রায় দেয়।

আদালতের রায়ে বলা হয়, পাপাডোপোলসকে সাড়ে ৯ হাজার মার্কিন ডলার জরিমানা দিতে হবে। সেইসঙ্গে তাকে এক বছর নজরদারিতে এবং ২০০ ঘণ্টা কমিউনিটি সার্ভিস দিতে হবে।

আদালতে নিজেকে একজন ‘দেশপ্রেমিক আমেরিকান’ বলে দাবি করেন ৩১ বছর বয়সী পাপাডোপোলস। তবে তিনি মিথ্যা বলে ভুল করেছেন বলেও স্বীকার করেন।

এদিকে সাবেক উপদেষ্টার কারা ও অর্থদণ্ড নিয়ে সরাসরি কোনো মন্তব্য করেননি ট্রাম্প। তবে নির্বাচনে রুশ হস্তক্ষেপের অভিযোগটি তদন্তের খরচ নিয়ে উপহাস করে একটি টুইট করেছেন তিনি।

এতে ট্রাম্প লিখেছেন, ‘১৪ দিনের জন্য ২৮ মিলিয়ন মার্কিন ডলার। তার মানে প্রতিদিন গড়ে দুই মিলিয়ন ডলার করে। অথচ কোনো যোগসাজশ হয়নি। এটি আমেরিকার জন্য একটি বিশাল দিন!’

প্রসঙ্গত, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে সবাইকে অবাক করে দিয়ে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হন ট্রাম্প। ওই নির্বাচনে রুশ হস্তক্ষেপের অভিযোগ তোলেন প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিন্টন। এ অভিযোগ তদন্ত করতে গিয়ে প্রথম গ্রেপ্তার করা হয় ট্রাম্পের এই সাবেক উপদেষ্টা পাপাডোপোলসকে। পরে গত অক্টোবরে তিনি দোষী সাব্যস্ত হন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com