সংবাদ শিরোনাম :
নবীগঞ্জে গরু ধান খাওয়াকে কেন্দ্র করে গরু রাখাল খুন ধ্বংসের দ্বারপ্রান্তে স্কুল-কলেজের শিক্ষার্থীসহ যুব সমাজ চুনারুঘাটের আহম্মদাবাদ ইউনিয়নজুড়ে জুয়া ও মাদকের ছড়াছড়ি মাধবপুরে মালিকানার জোর দেখিয়ে পথচলায় প্রতিবন্ধকতা সৃষ্টি!  চুনারুঘাটে শিক্ষা ব্যবস্থায় ধস, ক্ষুব্ধ অভিভাবকরা লাখাইয়ে ডাকাতদলের সদস্য গ্রেপ্তার শায়েস্তাগঞ্জে পচাঁবাসি খাবার বিক্রির অভিযোগে ফার্দিন মার্দিন রেষ্টুরেন্টকে জরিমানা চুনারুঘাটে ৮ বছরের শিশু ধর্ষণের শিকার অনিয়মের দায়ে এয়ার লিংক ক্যাবল টিভি নেটওয়ার্ককে জরিমানা বানিয়াচংয়ে এক নারীর ঝুলন্ত মরদেহ উদ্ধার হবিগঞ্জে অকৃতকার্য বেড়েছে ৩ গুণের বেশি
মামলা করলেন জেমস

মামলা করলেন জেমস

http://lokaloy24.com/
http://lokaloy24.com/

কপিরাইট আইন লঙ্ঘনের অভিযোগে মোবাইল অপারেটর কোম্পানি বাংলালিংকের বিরুদ্ধে মামলা করেছেন ‘নগর বাউল’খ্যাত গায়ক জেমস। গতকাল বুধবার সকাল সাড়ে ১১টার দিকে মহানগর দায়রা জজ আদালতে গিয়ে মামলার আবেদন করেন এই রকস্টার। আদালত এই শিল্পীর মামলাটি গ্রহণ করেন।

এরপর এ মামলায় সমন জারি করে বাংলালিংক কর্তৃপক্ষকে হাজির হওয়ার আদেশ দিয়েছেন ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশের আদালত। সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘জেমস বাংলাদেশের একজন জনপ্রিয় সংগীতশিল্পী। তার অসংখ্য জনপ্রিয় গান আছে। কোনো ধরনের অনুমতি না নিয়েই জেমসের গান বাংলালিংক তাদের ওয়েলকাম টিউন, বিজ্ঞাপনচিত্রসহ বিভিন্ন মাধ্যমে ব্যবহার করে আসছে। বাংলালিংকের এই কর্মকাণ্ড কপিরাইট আইন ভঙ্গের শামিল। এ কারণে তিনি মামলা করেছেন।’

উল্লেখ্য, আশির দশকের প্রথম দিকে চট্টগ্রামে জেমসের সংগীত জীবন শুরু হয়। ১৯৮৬ সালে ‘ফিলিংস’ ব্যান্ড নিয়ে ঢাকায় আসেন তিনি। এই ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘স্টেশন রোড’। প্রথম অ্যালবাম দিয়েই আলোচনায় আসে ব্যান্ডটি। ১৯৮৭ সালে প্রকাশিত হয় জেমসের প্রথম একক অ্যালবাম ‘অনন্যা’। ১৯৯৩ সালে প্রকাশিত হয় ‘জেল থেকে বলছি’। ‘ফিলিংস’ থেকে জেমস তিনটি অ্যালবাম প্রকাশ করেন। এগুলো হচ্ছে ‘নগর বাউল’, ‘লেইস ফিতা লেইস’ ও ‘কালেকশন অব ফিলিংস’।

প্রতিটি অ্যালবামই সুপার হিট। এর মধ্যে প্রকাশিত হয় জেমসের আরও তিনটি একক অ্যালবাম। ‘পালাবো কোথায়’, ‘দুঃখিনী দুঃখ করো না’ ও ‘ঠিক আছে বন্ধু’ শিরোনামের এই অ্যালবামের গানে খুঁজে পাওয়া যায় নতুন এক জেমসকে। একসময় জেমস গড়ে তোলেন নিজের নতুন ব্যান্ড ‘নগর বাউল’। এদিকে ‘ফিলিংস’ ছেড়ে দেয়ার পর একক ক্যারিয়ারে বেশি মনোযোগ দেন তিনি। ‘নগর বাউল’ থেকে প্রকাশ পায় মাত্র দুটি অ্যালবাম ‘দুষ্টু ছেলের দল’ ও ‘বিজলি’।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com