‘মানুষের অধিকার নেই, মধ্যবিত্ত-নিম্নবিত্ত আজ নির্যাতিত’

‘মানুষের অধিকার নেই, মধ্যবিত্ত-নিম্নবিত্ত আজ নির্যাতিত’

দেশে মধ্যবিত্ত ও নিম্নবিত্তরা আজ নির্যাতিত। মানুষের কোনো অধিকার নেই, দেশে কোনো গণতন্ত্র নেই। এজন্য আমরা দেশের মানুষকে সচেতন করতে চাই। আর সেই সচেতন নাগরিক জেগে উঠলেই নির্বাচনে সরকারের ভরাডুবি হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপি অফিসে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু প্রমুখ। বিএনপি মহাসচিব বলেন, রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে বিএনপির কোনো দুশ্চিন্তা নেই। শুধু তাই নয়, নির্বাচন করতে হলে একটি সমান্তরাল মাঠ প্রয়োজন। আর সেটি না থাকলে নির্বাচনে প্লেইং ফিল্ড তৈরি হয় না। পাশাপাশি সুষ্ঠু নির্বাচন করতে হলে সংসদ নির্বাচনের আগে পার্লামেন্ট ভেঙে দিতে হবে। প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে।

ফখরুল আরও বলেন, ২০০৭ সাল থেকে চলতি বছরের ২২ জানুয়ারি পর্যন্ত বিএনপির জাতীয় পর্যায়ের নেতাসহ সারাদেশে বিএনপিকর্মীদের নামে ৫০ হাজার ৭৪টি মামলা করা হয়েছে। আসামি করা হয়েছে ১১ লাখ ৯১ হাজার ৪৪৯ জনকে। অন্যদিকে জেলহাজতে আছেন ৩ হাজার ৯৪৭ জন। এ মামলার উদ্দেশ্য বিএনপিকে নির্বাচন থেকে দূরে রাখা। তাই আমরা বিএনপি নেতাকর্মীদের নামে দায়ের করা সব মামলা প্রত্যাহারের দাবি জানাচ্ছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com