মাধবপুরে দলিল লেখকের ঘর থেকে সরকারী দপ্তরের সীল জাল দলিল জব্দ

মাধবপুরে দলিল লেখকের ঘর থেকে সরকারী দপ্তরের সীল জাল দলিল জব্দ

জুয়েল চৌধুরী, হবিগঞ্জ থেকে: মাধবপুর উপজেলার চারাভাঙ্গা সাব রেজিস্টার অফিসের দলিল লেখকের ঘর থেকে সরকারী বেসরকারি বিভিন্ন দপ্তর প্রধানদের ও দাপ্তরিক সীল, জাল ষ্ট্যাম্প, নাগরিকত্ব ও ওয়ারিশান সনদ জব্দ করেছে প্রশাসন।

রবিবার দুপরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ মোকলেছুর রহমানের নেতৃত্বে একটি দল চারাভাঙ্গা সাব রেজিস্টার অফিসের ১৩৪নং সনদপ্রাপ্ত দলিল লেখক রূপকের বাড়ীতে অভিযান পরিচালনা করেন। এ সময় সরকারী বিভিন্ন দপ্তরের সীল জাল দলিল জব্দ করা হয়। অভিযানের আঁচ করতে পেয়ে ওই দলিল লেখক পালিয়ে যান।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার জগদীশপুর গ্রামের রনু দত্তের পুত্র রূপক দত্তের (৩৫) বিরুদ্ধে একই ইউনিয়নের বেজুড়া গ্রামের মৃত নুর মিয়ার পুত্র তাউছ মিয়া মনু ইউএনও বরাবরে রূপকের জাল জালিয়াতির বিরুদ্ধে অভিযোগ দাখিল করেন। এরই প্রেক্ষিতে গতকাল রবিবার দুপরে এ অভিযান পরিচালিত হয়।

এ সময় রূপক দত্তের বসত ঘর থেকে জেলা রেকর্ড রুম, সাব রেজিস্টার, জেলা রেজিস্টার, সহকারী কমিশনার (ভূমি), সেটেলমেন্ট কর্মকর্তা, কাননগো, রেভিনিউ অফিসার, নামজারি আবেদন, বিপুল পরিমাণ দলিল, ষ্ট্যাম্প, ডিসিআর, দখিলা, উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বারদের সীলসহ নাগরিকত্ব, ওয়ারিশান ও জন্মসনদ পাওয়া যায়।

স্থানীয় লোকজন জানান, রূপক দীর্ঘদিন যাবত একটি সিন্ডিকেট গড়ে তুলে জাল জালিয়াতির কার্যক্রম চালিয়ে আসছে। জালিয়াতির কারণে রূপকের প্রতিবেশী এক দলিল লেখকের লাইসেন্স গত কয়েক বছরপূর্বে বাতিল করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হবে বলে অভিযান পরিচালনাকালীন সময়ে উপস্থিত সাংবাদিকদের জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মোকলেছুর।

অভিযানের সময় উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান মিলন, কানন গো আব্দুল মান্নান পাটোয়ারী, থানার এসআই শহিদুল ইসলাম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com