মওদুদের জন্যেই খালেদা জিয়াকে বাড়িছাড়া হতে হয়েছে: নাসিম

মওদুদের জন্যেই খালেদা জিয়াকে বাড়িছাড়া হতে হয়েছে: নাসিম

মওদুদের জন্যেই খালেদা জিয়াকে বাড়িছাড়া হতে হয়েছে: নাসিম
মওদুদের জন্যেই খালেদা জিয়াকে বাড়িছাড়া হতে হয়েছে: নাসিম

লোকালয় ডেস্কঃ মওদুদ আহমেদের জন্যই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বাড়িছাড়া হতে হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, মওদুদ বহুরূপী। তিনি সব সরকারের আমলেই মন্ত্রী ছিলেন। একবার প্রধানমন্ত্রীও হয়েছেন।
গতকাল মঙ্গলবার দুপুরে বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে নিজের সম্পাদিত ‘সংসদে তিন প্রজন্ম’ গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শহিদ ক্যাপ্টেন মনুসুর আলী স্মৃতি সংসদ অনুষ্ঠানের আয়োজন করে। মওদুদের মতো আইনজীবী থেকে খালেদা জিয়াকে সাবধান থাকার পরামর্শ দিয়ে মো. নাসিম বলেন, উনি (মওদুদ) খালেদা জিয়ার মুক্তির জন্য কথা বলছেন। আবার বলছেন খালেদা জিয়া জেলে থাকায় প্রতিদিন বিএনপির দশ লাখ করে ভোট বাড়ছে। প্রতিদিন ১০ লাখ করে ভোট বাড়লে মাসে হবে ৩০ কোটি- এমন হিসাব দিয়ে তিনি বলেন, অথচ দেশে আছে ১০ কোটি ভোটার। উনার (মওদুদ) কথায় বোঝা গেল খালেদা জিয়া জেলে থেকেই ভোটে বিজয়ী হবেন।

নাসিম বলেন, এই দিন আমার কাছে বেদনার, একই সঙ্গে গর্বেরও। বেদনার কারণ আমার পিতাকে নির্মমভাবে হত্যা করা হয়। আর গর্বের তিনি জীবন দান করেছেন তবুও মোস্তাকের মতো বেইমানি করেননি।

অনুষ্ঠানে প্রধান অতিথি জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বইটি সম্পর্কে বলেন, সংসদীয় গণতন্ত্রের ইতিহাসে এ ধরনের বই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। সংসদের রীতিনীতি, আচরণবিধি সম্পর্কেও জানতে সহায়তা করবে। বইটির সম্পাদনা পরিষদ, সম্পাদক ও প্রকাশককে জন্য ধন্যবাদ জানান স্পিকার।

বিশেষ অতিথি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, জিয়া রাজনীতিকে প্রকৃত রাজনীতিবিদদের জন্য জটিল করে গেছেন। এ জন্য অনেক প্রকৃত রাজনীতিবিদ রাজনীতি থেকে সরে যাচ্ছেন।

জাতীয় পার্টির (জেপি) সভাপতি ও পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, বাংলাদেশের গণতন্ত্র চালু রাখতে এই ধরনের বই গুরুত্বপূর্ণ। আমরা যে পক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছি তা যেন তৃতীয় প্রজন্মের অর্থাৎ মো. নাসিমের ছেলে তানভীর শাকিল জয়দের না যেতে হয়।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, বাংলা একাডেমির ডিজি শামসুজ্জামান খান, মো. নাসিমের ছেলে সাবেক এমপি তানভীর শাকিল জয় প্রমুখ। ‘সংসদে তিন প্রজন্ম’ বইটি প্রকাশ করেছে আগামী প্রকাশন। আগামীর ১০ নম্বর প্যাভেলিয়নে এটি পাওয়া যাবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com