ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী, ব্যবস্থা নিবেন ঈদের পর

ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী, ব্যবস্থা নিবেন ঈদের পর

ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী, ব্যবস্থা নিবেন ঈদের পর
ব্যর্থতার দায় নিলেন রেলমন্ত্রী, ব্যবস্থা নিবেন ঈদের পর

ঢাকা- আসন্ন ঈদুল ফিতরে ঘরে বসেই রেলওয়ের অ্যাপস ব্যবহার করে কিনতে পারবেন আগাম টিকিট। প্রতিদিন অনলাইনে পাওয়া যাবে প্রায় ১৩ হাজার ৩৫০টি টিকিট।

যদিও প্রতিদিন ২৭ হাজার ৭০০ টিকিট বিক্রি করবে রেলওয়ে কর্তৃপক্ষ। বাকি টিকিট নির্ধারিত পাঁচ স্টেশন থেকে কেনা যাবে। তবে যাত্রীরা ঈদের অগ্রিম টিকেট বিক্রির দিন (বুধবার) সকাল থেকেই অভিযোগ করে বলছেন, রেলসেবা অ্যাপস ব্যবহার করে অগ্রিম একটি টিকিটও কেনা যাচ্ছে না।

এদিকে আজ থেকে ঈদের ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হলেও গতকাল থেকেই ভুগতে হচ্ছে যাত্রীদের। অনলাইনে রেলওয়ের ঈদযাত্রার টিকেট তো দূর, সাধারণ সময়ের টিকেট কিনতে পারছেন না যাত্রীরা।

তবে রেলের অ্যাপস ‘রেল সেবা’র মাধ্যমে রেলের কাঙ্ক্ষিত টিকিটসেবা দিতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। একই সঙ্গে এই ব্যর্থতার দ্বায়ভার নিজের কাঁধে নিয়ে অ্যাপসে সেবাদানকারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ঈদের পর ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন মন্ত্রী।

বুধবার (২২ মে) সকালে রেলের অগ্রিম টিকিট পরিদর্শনকালে কমলাপুর রেলস্টেশনে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, ‘অ্যাপসে সেবাদানকারী প্রতিষ্ঠান সিএনএসের সঙ্গে ২০০৭ সাল থেকে চুক্তি। এ চুক্তির মেয়াদ শেষ হলে আর বাড়ানো হবে না। সিএনএসের ব্যর্থতার দায় আমরা এড়াতে পারি না। তাই অবশ্যই সিএনএসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

রেলমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে বিশেষ দিবসগুলোতে পরিবহন সক্ষমতার চেয়েও বেশি যাত্রী থাকে। তাই বিশেষ দিবস নজর দিয়ে প্রস্তুতি নেওয়া হয়। ঈদে যাতে যাত্রীদের কোনো বিড়ম্বনা না হয়, আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।’

নূরুল ইসলাম সুজন বলেন, ‘এবার কার্যক্রমে ভিন্নতা রয়েছে। অ্যাপসে ৫০ শতাংশ টিকিট দেওয়া হয়েছে। অনেক অভিযোগ করেছেন, যে সেবা পাওয়ার কথা, সেই কাঙ্ক্ষিত সেবা পাচ্ছেন না। এটা দুঃখজনক। যাতে ভবিষ্যতে বিড়ম্বনা না হয়, ঈদের পর আমরা ব্যবস্থা নেব।’

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে ২৭ হাজা্র অগ্রিম টিকিট দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে বাংলাদেশ রেলওয়ে। এর অর্ধেক দেওয়া হবে রেল সেবা অ্যাপের মাধ্যমে। কিন্তু রেল সেবা অ্যাপ ব্যবহার করে টিকিট কাটতে পারছেন না টিকিটপ্রত্যাশী যাত্রীরা। অ্যাপের মাধ্যমে সব টিকিট বিক্রি না করা গেলে সেসব টিকিট কাউন্টারে বিক্রি করা হবে বলে জানান মন্ত্রী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com