বৌপাগল স্বামীর কান্ড!

বৌপাগল স্বামীর কান্ড!
বৌপাগল স্বামীর কান্ড!

লোকালয় ডেস্কঃ বোরকা পরে মহিলা সেজে স্ত্রীকে খুঁজতে বাড়িতে বাড়িতে গিয়ে হারুন মুন্সী নামে একজন গণধোলাইয়ের শিকার হয়েছেন। মাদারীপুরের শিবচর উপজেলার শিরখা ইউনিয়নে এই ঘটনা ঘটে।

পরে গণধোলাইয়ের শিকার ওই ব্যক্তিকে আটক করে আদালতে পাঠায় শিবচর থানা পুলিশ। তবে এত কিছুর পরও বউয়ের সন্ধান পাননি হারুন।

স্থানীয়রা জানায়, মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া ইউনিয়নের চরঘুনচি গ্রামের ছালাম মুন্সীর একমাত্র ছেলে হারুন মুন্সীর সাথে প্রায় ২০ বছর আগে বাকপ্রতিবন্ধীর স্ত্রীর সাথে সুসম্পর্ক হয়। এক বছর পর শান্তি (প্রতীকী নাম) নামের ওই গৃহবধূর ভাগ্নির সাথে বিয়ে হয় হারুনের। কিন্তু বিয়ে করা বৌ এর চেয়ে তার খালা শান্তির উপরই টান বেশি ছিল হারুনের। ফলে বিয়ের এক বছরের মাথায় হারুনের সংসার ভেঙে যায়।

পরের বছর ২ সন্তানের জননী শান্তিকে নিয়ে ঘর ছাড়ে হারুন। মুন্সীগঞ্জে গিয়ে ঘর বাঁধে তারা। মা বাবার একমাত্র ছেলের এই বিয়ে মেনে না নিলে রং মিস্ত্রির কাজ করে সংসার চালাতেন হারুন। ২০১২ সালে মা-বাবার কথায় ও মায়ের করা মামলায় কারাবাসের কারণে শান্তিকে ডিভোর্স দেয় হারুন।

এরপর ৬ মাসের মধ্যে আরেক নারীর সাথে বিয়ে হয় হারুনের। কিন্তু এই সংসারও বেশিদিন টেকেনি। আবারও শান্তির কাছে ফিরে গিয়ে হাতে পায়ে ধরে বিয়ে করে হারুন। মুন্সীগঞ্জে রংয়ের কাজ করে চলছিল সংসার। এরই মাঝে গত বছর শান্তির ছেলে বিদেশে যায় ও মেয়েরও বিয়ে হয় শিবচরে। ছেলের বিদেশ গমন ও মেয়ের বিয়ের পরই বাঁধে বিপত্তি।

৬ মাস আগে মুন্সীগঞ্জ ছেড়ে গা ঢাকা দেয় শান্তি বেগম (৪৫)। মোবাইলে কথা বলে এদিক ওদিক ঘোরাঘুরি করেও শান্তিকে না পেয়ে হারুন হয়ে যায় পাগল প্রায়। সাথে ছিল শান্তির পরিবারের হুমকি ধামকি। এরই মাঝে হারুন জানতে পারে শান্তি শিবচরেই অবস্থান করছে। শান্তিকে খুঁজতে ও সে যাতে না পালিয়ে যেতে পারে সে জন্য হারুন সিদ্ধান্ত নেয় বোরখা পরে শিবচরে বাড়ি বাড়ি গিয়ে খুঁজবে স্ত্রীকে।

সে মোতাবেক ঢাকার শাহাদাতপুর থেকে কেনেন বোরখা হাত মোজাসহ মেয়ে সাজার নানা সামগ্রী। শনিবার সকালে সে ব্যাগভর্তি ঐসব সামগ্রী নিয়ে রওনা দেয় শিবচরের উদ্দেশে। শিমুলিয়া থেকে লঞ্চে কাঁঠালবাড়ি ঘাটে পৌঁছানোর আগে লঞ্চেই পরে নেয় সেসব পোশাক।

রোববার দুপুরে শিবচর পৌরসভার হেলিপ্যাড এলাকায় এসে ঘরে ঘরে ঢুকেই নারী কণ্ঠে খোঁজা শুরু করেন স্ত্রীকে। ৭/৮টি ঘর খোঁজার পর মহিলাদের বিষয়টি সন্দেহ হলে তাকে চ্যালেঞ্জ করলে বের হয় মুখোশধারী হারুনের আসল রুপ। কিন্তু বৌপাগল স্বামীর বৌ ভাগ্য না হলেও জুটে গণপিটুনি।

এক পর্যায়ে এলাকাবাসী থানায় খবর দিলে এসআই খলিলুর রহমান ও এএসআই মো. হাসানের নেতৃত্বে শিবচর থানা পুলিশ হারুনকে (৪০) আটক করে। পরে জিজ্ঞাসাবাদে বের হয়ে আসে বৌপাগল হারুনের কাহিনী। তার কাছ থেকে শান্তির সাথে তার নিকাহনামাও পাওয়া যায়।

বৌপাগল স্বামী মো. হারুন মুন্সী বলেন, আমার বড় বৌ দেখতে কালো হলেও ও আমার অনেক যত্ন নেয়, ভালবাসে। ওর ছেলে বিদেশ যাওয়া ও মেয়ের বিবাহ দেয়ার পর ও পাল্টাইয়া গেছে। ৬ মাস ধইরা আমার ফোনও ধরে না। তাই বোরখা পইরা মহিলা সাইজা খুঁজতে আইছি। যাতে ও আমারে দেইখা না পালাইয়া যায়। আমি কাউরেতো বিরক্ত করি নাই। বোরখা পরে মহিলা কণ্ঠে খুঁজতেছিলাম। সারাদিন খুঁজলে ঠিকই পাইতাম। তারা আমারে দিল না খুঁজতে। ছেলেদের জুতা পরায় ও কণ্ঠের কারণে ধরা খেলাম। ওরে (শান্তি) ছাড়া আমার একটুও ভাল লাগে না।

শিবচর থানার ওসি মো. জাকির হোসেন বলেন, এ ঘটনায় হারুন মুন্সীর বিরুদ্ধে মামলা হয়েছে। পরে আদালত হারুন মুন্সীকে কারাগারে পাঠান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com