সংবাদ শিরোনাম :
শুল্ক ফাঁকির শতাধিক বিলাসবহুল গাড়ি এখন সিলেটে! দুবাইয়ে চাকরি দেয়ার কথা বলে টাকা আত্মসাত ॥ ৬ জনের বিরুদ্ধে মামলা অবশেষে আবর্জনামুক্ত হচ্ছে হবিগঞ্জ শহরে আধুনিক স্টেডিয়ামের পাশ হবিগঞ্জে পুলিশের সঙ্গে জামায়াত নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া শহীদ বুদ্ধিজীবীদের প্রতি রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা অপরাধ কর্মকাণ্ড রোধে সতর্ক পুলিশ শাহজীবাজার মাজারে প্রশাসনের আদেশ অমান্য করে কাফেলার আয়োজন সংবাদ প্রকাশের পর গার্নিং পার্কে মিনি পতিতালয়ের সন্ধান ডিবির অভিযানে ৫ কলগার্লসহ ৩ খদ্দর আটক কোরেশনগরে হোটেল যুবরাজ থেকে লাশ উদ্ধার ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে আর্জেন্টিনা ছেলের বিয়ের দাওয়াতে বের হয়ে বাড়ি ফেরা হলো না মায়ের
বৃষ্টিতে লাখো নির্বাচনী পোস্টার বিনষ্ট, ঝুলে আছে শুধু রশি

বৃষ্টিতে লাখো নির্বাচনী পোস্টার বিনষ্ট, ঝুলে আছে শুধু রশি

হঠাৎ বৃষ্টিতে লাখো নির্বাচনী পোস্টার বিনষ্ট, ঝুলে আছে শুধু রশি
হঠাৎ বৃষ্টিতে লাখো নির্বাচনী পোস্টার বিনষ্ট, ঝুলে আছে শুধু রশি

ষ্টাফ রিপোর্টার: বহুল প্রত্যাশিত দিনটি ৩০ শে ডিসেম্বর। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ধার্যকৃত ভোট গ্রহনের বাকী আর মাত্র ১০ দিন। আর এই দিনটিকে সামনে রেখে রাজধানীসহ সারা দেশে জমে উঠেছে নির্বাচনী প্রচার প্রচারনা।

পুরো জেলায় পোষ্টার ব্যানার আর ফেস্টুনে ঝলমল করছিলো গত সপ্তাহ থেকে। হঠাৎ করে বৈরি আবহাওয়া ও দুই দিনের গুরি গুরি বৃষ্টিতে রাজধানীসহ গোটা দেশে প্রার্থীদের রশি দিয়ে টানানো সব পোষ্টার, ব্যানার ও ফেস্টুন ছিড়ে মাটিতে লুটোপটি খেলছে। শীতের আগমনী বার্তাবাহক অনাকঙ্খিত বৃষ্টির কারনে প্রার্থীরা ভালো ভাবে প্রচার প্রচারনাও চালাতে পারছেন না।

আজ বুধবার (১৯ ডিসেম্বর) সরেজমিনে ঘুরে দেখা যায়, ঢাকা-১৩, ১৪, ১৫ ও ১৬ আসনে তথা সমস্ত মিরপুর-মোহাম্মদপুর এলাকায় রশি দিয়ে টানানো নির্বাচনী পোষ্টারের কোনটা সবটুকু আবার কোনটার আংশিক ছিড়ে মাটিতে পড়ে আছে। এছাড়া বিভিন্ন সড়ক, ওলি গলি, মার্কেটে রশি দিয়ে টানানো পোষ্টার নেই শুধু ঝুলে আছে রশি।

মিরপুর-১ নম্বর এলাকার স্থানীয় বাসিন্দা বাউল শিল্পী শাহিন সরকার জানান, দুই দিন আগেও শহরে উৎসব মনে হয়েছিলো। আজ সকাল থেকে মনে হচ্ছে বিরহের ছাপ। এ অবস্থা দেখে যে কারোই মন খারাপ হয়ে যায়।

মিরপুর-১০ এলাকার স্থানীয় একজন নেতা জানান, নির্বাচনের এই মাসটি যেন মনে হয় কোন অনুষ্ঠান হচ্ছে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত রাস্তাঘাটে মানুষ ভোট চায়। কিন্তু আজ দুই দিন যাবৎ সড়কে মানুষের চলাচল কমে গেছে। পোষ্টার যেভাবে ছিরেছে মনে হচ্ছে উৎসব শেষ হয়ে গেছে।

ঢাকা-১৫ আসন কাফরুল এলাকার এক রাজনৈতিক নেতা মুক্তার হোসেন মাতবর বলেন, এই এলাকার কোন পোষ্টার ঝোলানো নেই সব মাটিতে লুটোপটি খাচ্ছে। বিভিন্ন এলাকায় শুধু রশি ঝুলছে। মনে হচ্ছে যে হঠাৎ ঝরে সব লন্ডভন্ড করে দিয়েছে। এত করে প্রার্থীদের ব্যাপক আর্থিক ক্ষতি হলো। কারন এক একটি পোস্টার ছাপাতে তাদের প্রায় ২.২০ টাকা খরচ হয়েছে।

এদিকে বৈরি আবহাওয়ার কারনে আসনগুলির মনোনীত কোন প্রার্থীরা সারাদিন উল্লেখযোগ্য কোন গনসংযোগ না করলেও ঢাকা-১৪ আসনের নৌকার প্রার্থী ও বর্তমান এমপি আসলামুল হক কে গনসংযোগ করতে দেখা গেছে। বৈরি আবহাওয়ায় পোষ্টার নষ্ট হওয়ার ব্যাপারে তাদের মতামত অভিন্ন। প্রার্থীদের দাবি এ ব্যাপারে কারো হাত নেই। তবে অনেক বড় ক্ষতি হয়েছে। আবার নতুন করে সব এলাকায় পোষ্টার ঝোলাতে হবে।

বৈরি আবহাওয়ায় পোষ্টার নষ্ট হওয়ায় প্রার্থীরা ক্ষতিগ্রস্থ হয়েছেন। তবে কত পোষ্টার নষ্ট হয়েছে তা বলা কষ্টকর। বৈরি আবহাওয়া কেটে গেলে আবার নতুন করে পোষ্টার ঝোলানোর কাজ করা হবে। বৈরি আবহাওয়ায় কিছুটা প্রচারনায় ব্যঘাত ঘটলেও থেমে না থেকে বৃষ্টিতে ভীজেই নৌকায় ভোট চাইতে মানুষের দ্বারে দ্বারে যেতে প্রস্তুত রয়েছেন প্রার্থীরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com