বুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

http://lokaloy24.com/

অনলাইন ডেস্ক

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ সম্মান শ্রেণীর ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়।

এতে উত্তীর্ণ হয়েছেন ১ হাজার ৯৮০ জন। পাসের হার ৩৩.৩ শতাংশ। বুয়েটের আসন সংখ্যা ১২১৫। ভর্তি পরীক্ষা দুই পর্বে অনুষ্ঠিত হয়েছিল। এর মধ্যে লিখিত পরীক্ষায় অংশ নেন ৫ হাজার ৯৪৪ জন।
ফলাফলে দেখা যাচ্ছে প্রথম স্থান অর্জন করেছেন বগুড়া সরকারি আজিজুল হক কলেজের শিক্ষার্থী মেফতাহুল আলম সিয়াম। সিয়াম ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ ও ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) পরীক্ষায়ও প্রথম হয়েছিলেন। মেডিকেল ভর্তি পরীক্ষায় হন ৫৯তম।

বুয়েটের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. খন্দকার সাব্বির আহমেদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মেধাতালিকা ও পছন্দক্রম অনুসারে প্রার্থীদের বিভাগ বণ্টন ওয়েবসাইটেই প্রকাশ করা হবে পরে। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের প্রথম ধাপে স্বাস্থ্য পরীক্ষা, দ্বিতীয় ধাপে ভর্তি ফি প্রদান এবং তৃতীয় ধাপে মূল সনদ, স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট এবং ভর্তি ফির রশিদ জন্য প্রদান সাপেক্ষে ভর্তি নিশ্চিত করা হবে। স্বাস্থ্য পরীক্ষার ছাড়পত্র নিশ্চিত হলে তাৎক্ষণিকভাবে সোনালী ব্যাংকে ভর্তি ফি জমা দিতে হবে। ফি প্রদানের পর রশিদের মূল কপিসহ তিনটি কপি নির্ধারিত বুথে জমা দিতে হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com