সংবাদ শিরোনাম :
প্রধানমন্ত্রীর সাহায্য চেয়ে পরীমনির স্ট্যাটাস, সোশ্যাল মিডিয়া তোলপাড় দেবর ভাবীর প্রেমে বাঁধা দেওয়ায় স্ত্রীর উপর হামলা চুনারুঘাটে চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন শীর্ষক আলোচনা সভা করোনার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ নির্বাচন : সিইসি স্কুল-কলেজের ছুটি বাড়ল ৩০ জুন পর্যন্ত পৃথিবীর সবচেয়ে দামি আম ‘সূর্যডিম’ এখন দেশের বাজারে ক্ষমতা ছাড়লেই নেতানিয়াহুর জন্য ১০ বছরের কারাদণ্ড অপেক্ষা করছে: ইসরায়েলি আইনজীবী সাকিব ৩ ম্যাচের জন্য নিষিদ্ধ, ৫ লাখ টাকা জরিমানা রানী এলিজাবেথকে জন্মদিনের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা আওয়ামী লীগ থেকে বিতর্কিতদের বাদ দিতে নির্দেশ প্রধানমন্ত্রীর
বুধবার থেকে চলবে আরও ১৯ জোড়া ট্রেন

বুধবার থেকে চলবে আরও ১৯ জোড়া ট্রেন

http://lokaloy24.com
http://lokaloy24.com

বৈশ্বিক মহামারি নিয়ন্ত্রণের বিধিনিষেধের মধ্যে আরও ৯ জোড়া আন্তঃনগর এবং ১০ জোড়া মেইল ও কমিউটার ট্রেন চালু করছে বাংলাদেশ রেলওয়ে। আগামীকাল বুধবার থেকে এসব ট্রেন চলাচল করবে বলে জানিয়েছে ট্রাফিক টান্সপোর্ট শাখা। রবিবার বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালকের ট্র্যাফিক ট্রান্সপোর্টেশন শাখা থেকে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হয়েছে।

 

 

 

এ ব্যাপারে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) শাহাদাত আলী সরদার জানিয়েছেন, আমরা ধীরে ধীরে রেলপথে ট্রেন পরিচালনা বাড়িয়ে দিচ্ছি। এখন চলাচল করছে ২৮ জোড়া আন্তঃনগর ট্রেন—তার সঙ্গে ৯ জুন থেকে যুক্ত হচ্ছে ৯ জোড়া আন্তঃনগর ট্রেন। মেইল ও কমিউটার ট্রেন চলছে ৯ জোড়া, আরও ১০ জোড়া পরিচালনা করা হবে ৯ জুন থেকে।

 

 

 

রোনা ভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি রোধে গত ৫ এপ্রিল সরকার লকডাউনের বিধিনিষেধ আরোপ করলে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়। সরকার বিধিনিষেধ শিথিল করলে ২৪ মে থেকে ট্রেন চালানোর ঘোষণা দেয় বাংলাদেশ রেলওয়ে।

 

 

 

প্রাথমিকভাবে সারা দেশে ২৮ জোড়া আন্তঃনগর ট্রেন, ৯টি মেইল এক্সপ্রেস ও কমিউটার ট্রেন চলাচল শুরু হয়। এসব ট্রেনের অর্ধেক আসন ফাঁকা রাখা হচ্ছে এবং সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হচ্ছে।

 

 

 

 

 

 

৯ জুন থেকে ঢাকা-ময়মনসিংহ-তারাকান্দা রুটের ‘অগ্নিবীণা এক্সপ্রেস, ঢাকা-সিলেটের ‘জয়ন্তিকা/উপবন এক্সপ্রেস’, চট্টগ্রাম-সিলেটের ‘পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস’ আন্তঃনগর ট্রেন চলাচল করবে। এছাড়া রাজশাহী-চিলাহাটির ‘বরেন্দ্র এক্সপ্রেস’, খুলনা-চিলাহাটির ‘সীমান্ত এক্সপ্রেস’, ঢাকা-কুড়িগ্রামে ‘কুড়িগ্রাম এক্সপ্রেস’, পঞ্চগড়-ঢাকার ‘পঞ্চগড় এক্সপ্রেস’ এবং পঞ্চগড়-রাজশাহীর ‘বাংলাবান্ধা এক্সপ্রেস’ চলবে।

 

 

 

কাল থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে ট্রেন, টিকিট অনলাইনে

 

 

 

ঢাকা/চট্টগ্রাম মেইল, সুরমা মেইল, তিতাস কমিউটার, দেওয়ানগঞ্জ কমিউটার, ময়মনসিংহ এক্সপ্রেস, মহুয়া কমিউটার, রাজবাড়ী এক্সপ্রেস, বিরল কমিউটার, বগুড়া কমিউটার এবং বোনারপাড়া-শান্তাহার কলেজ ট্রেন মোট ১০টি মেইল ও কমিউটার ট্রেনের চলাচল পুনরায় শুরু হচ্ছে ৯ জুন থেকে। ট্রেনের আসনসংখ্যার অর্ধেক ফাঁকা রাখার সিদ্ধান্ত বহাল রেখে রেলওয়ে জানিয়েছে, বাকি অর্ধেক আসনের টিকিট সমভাবে কাউন্টার এবং অনলাইনে আজ থেকে বিক্রি করা হবে।

 

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com