সংবাদ শিরোনাম :
বুঝিয়ে দিলো স্রেফ ‘দুর্ভাগ্যের একটা দিন’ ছিলো

বুঝিয়ে দিলো স্রেফ ‘দুর্ভাগ্যের একটা দিন’ ছিলো

খেলাধুলা ডেস্ক: বেলজিয়াম দুঃস্বপ্নের ক্ষত শুকাতে আরও অনেক সময় লাগবে ব্রাজিলের। অন্যতম ফেভারিট হিসেবে রাশিয়া বিশ্বকাপ খেলতে গিয়ে কোয়ার্টার ফাইনালে বেলজিয়াম দুঃস্বপ্নের মুখে পড়তে হয় ব্রাজিলকে। ম্যাচে দুর্দান্ত খেললেও বেলজিয়ামের বিপক্ষে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত হয়েছিল ব্রাজিলের। তবে ওই ম্যাচটি যে স্রেফ ‘দুর্ভাগ্যের একটা দিন’ ছিল সেটা বুঝিয়ে দিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

কাল আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলতে নেমে দারুণ জয় পেয়েছে ব্রাজিল। শুক্রবার রাতে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়েছে সেলেকাওরা। ম্যাচটা নেইমারের জন্যও স্বরণীয় হয়ে থাকবে। বিশ্বকাপের সময় ‘অভিনয়’ বিষয়ে সমালোচনায় জর্জরিত হতে হয়েছিল। বিশ্বকাপে ব্রাজিলিয়ানদের প্রত্যাশা পূরণ করতে পারেননি নেইমার। কিন্তু কাল বুঝিয়ে দিলেন ব্রাজিলের হয়ে তার যে ধার সেটাতে একটুও মরচে পড়েনি।

ব্রাজিলের দুই গোলের একটি করেছেন নেইমার। অনেকদিন যাবত পরিবর্তিত অধিনায়ক নিয়ে খেলছিল ব্রাজিল। কিন্তু একদিন আগে নেইমারকে স্থায়ী অধিনায়ক করার ঘোষণা দেওয়া হয় ব্রাজিলের পক্ষ থেকে। পূর্ন অধিনায়ক প্রথম ম্যাচেই পেলেন গোল। মজার ব্যাপার হলো, যুক্তরাষ্ট্রের বিপক্ষে এই মেটলাইফ স্টেডিয়ামেই অভিষেক হয়েছিল নেইমারের। সেদিন গোল পেয়েছিলেন তরুণ নেইমার। কাল অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচ খেলতে নেমেও গোল পেলেন ব্রাজিল সুপারস্টার।

৬৫ ভাগ বলের দখল ধরে রেখে ব্রাজিল কাল যেভাবে খেলল তাতে পরিষ্কার বুঝা যাচ্ছিল বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে উঠতে বদ্ধপরিকর দলটি। ম্যাচে ব্রাজিল পাস খেলেছে ৭৩৯টি। অপর দিকে যুক্তরাষ্ট্র পাস খেলতে পেরেছ ৩৮৩। দারুণ এক আক্রমণে ম্যাচের ১১ মিনিটেই ফিরমিনোর গোলে এগিয়ে যায় ব্রাজিল। ডগলাস কস্তার মাপা এক ক্রসে পা লাগিয়ে গোল আদায় করে নেন ফিরমিনো।

প্রথমার্ধের খেলা শেষ হওয়ার আগ মুহূর্তে পেনাল্টি গোলে ব্রাজিলকে ২-০ তে এগিয়ে নেন নেইমার। এরপর আর গোল না হলে শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে ব্রাজিল।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com