বিশ্বকাপ জিততে পারে নিউজিল্যান্ড : ম্যাককালাম

বিশ্বকাপ জিততে পারে নিউজিল্যান্ড : ম্যাককালাম

বিশ্বকাপ জিততে পারে নিউজিল্যান্ড : ম্যাককালাম
বিশ্বকাপ জিততে পারে নিউজিল্যান্ড : ম্যাককালাম

ক্রীড়া ডেস্ক : বিশ্বকাপের আগে অন্যদের সঙ্গে বাংলাদেশ দলের  ভবিষ্যদ্বানী করায় সম্প্রতি বেশ আলোচিত নিউজিল্যান্ডের প্রাক্তন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। এবার জানিয়ে দিলেন, প্রথম বারের জন্য বিশ্বকাপ জেতার সব রকম ক্ষমতা রয়েছে তার দেশ নিউজিল্যান্ডের।

নিজেদের শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রুদ্ধশ্বাস জয় পেয়েছে নিউজিল্যান্ড। এখনও পর্যন্ত এ বারের বিশ্বকাপে তারা অপরাজিত। ‘আন্ডারডগ’ হিসেবে তাদের ধরা হলেও ২০১৫ বিশ্বকাপে তারা ফাইনালে উঠেছিল। সেই প্রথম ও একমাত্র ফাইনালে ওঠা তাদের। সেবার অধিনায়ক ছিলেন ম্যাককালাম। এবার দেশের জার্সিতে মাঠে নেমে খেলতে না পারলেও উত্তরসূরীদের বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে চলছেন তিনি।

বিশ্বকাপে এখনো পর্যন্ত ছয়বার সেমিফাইনাল খেলেছে নিউজিল্যান্ড। গত বিশ্বকাপে যেখান থেকে শেষ করেছে এবার যেন ঠিক সেখান থেকেই ফর্মের চূড়ায় থেকে শুরু করেছে কিউইরা। দারুণ ফর্মে থাকায় কেন  উইলিয়ামসনের দল প্রায় সেমিফাইনালে পৌঁছে গিয়েছে। পয়েন্ট টেবলে এই মুহূর্তে সবার উপরে তারাই। তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয়ের পর এই দলটির শিরোপা জয়ের সম্ভাবনার কথা বললেন ম্যাককালাম।

‘অনেকে আন্ডারডগ বলে থাকে, কিন্তু তারা আমাদের কখনো এরকম খেলতে দেখেনি। ঐতিহাসিকভাবে বিশ্বকাপে নিউজিল্যান্ডের পারফরম্যান্স বরাবরই খুব ভালো। আমার মনে হয় অস্ট্রেলিয়ার পর বিশ্বকাপে আমরাই সর্বোচ্চ ম্যাচ জিতেছি।’

ম্যাককালামের অবসরের পর ২০১৬ নিউজিল্যান্ডের অধিনায়কের দায়িত্ব পান কেন উইলিয়ামসন। এবারের বিশ্বকাপে আগুণে ফর্মে তিনি। সবশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দলের দুঃসময়ে ওয়ানডেতে ক্যারিয়ার সেরা ১৪৮ রানের ইনিংস খেলেছেন তিনি। টানা দুটি সেঞ্চুরির পর কেন উইলিয়ামসের প্রশংসা করলেন ম্যাককালাম।

‘অনবদ্য খেলোয়াড় থেকে অসামান্য নেতায় পরিণত হয়েছেন উইলিয়ামসন। সে চমৎকার একজন ক্রিকেটার। জো রুট, বিরাট কোহলি ও স্টিভ স্মিথের মতো ধারাবাহিক একজন ক্রিকেটার সে। পাওয়ার হিটারের চেয়ে সবচেয়ে বড় কথা তারা একেকজন আদর্শ ব্যাটসম্যান।

সেমিফাইনালের সম্ভাব্য চার দল হিসেবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও নিউজিল্যান্ডকে ধরে নিয়ে ম্যাককালাম আরও বলেন, ‘প্রয়োজনের মুহূর্তে যেই দল জ্বলে উঠতে পারবে তারাই শিরোপা জিতবে। আমার বিশ্বাস নিউজিল্যান্ডের সেই সামর্থ্য আছে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com