বিপিএল ২য় পর্ব শেষে ব্যা্টিংয়ে সেরা রুশো, বোলিংয়ে তাসকিন

বিপিএল ২য় পর্ব শেষে ব্যা্টিংয়ে সেরা রুশো, বোলিংয়ে তাসকিন

বিপিএল ২য় পর্ব শেষে ব্যা্টিংয়ে সেরা রুশো, বোলিংয়ে তাসকিন
বিপিএল ২য় পর্ব শেষে ব্যা্টিংয়ে সেরা রুশো, বোলিংয়ে তাসকিন

লোকালয় ডেস্কঃ শনিবার (২০ জানুয়ারি) শেষ হয় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সিলেট পর্ব। ঢাকার প্রথম ও সিলেটের পর্বে এখন পর্যন্ত ম্যাচ হয়েছে ২২টি। বিপিএল পাড়ি দিয়ে ফেলেছে প্রায় অর্ধেক পথ। সোমবার (২১ জানুয়ারি) থেকে শুরু হচ্ছে ঢাকার দ্বিতীয় পর্ব। দেখে নেওয়া যাক এখন পর্যন্ত বলে-ব্যাটে কারা আছেন এগিয়ে।

চলতি বিপিএলে বাংলাদেশের বোলাররা দারুণ পারফরম্যান্স দেখিয়েছেন। শীর্ষ পাঁচ বোলারের ৪ জনই বাংলাদেশি। এদের মধ্যে শীর্ষ তিনজনই পেসার। যা বাংলাদেশের কোনো টুর্নামেন্টের জন্য কিছুটা দুরূহই বটে।

৭ ম্যাচে ১৪ উইকেট নিয়ে শীর্ষে আছেন সিলেট সিক্সার্সের হয়ে খেলা ডানহাতি ফাস্ট বোলার তাসকিন আহমেদ। ৭ ম্যাচে ১৩ উইকেট নিয়ে রংপুর রাইডার্সের শফিউল ইসলাম আছেন দ্বিতীয়তে। সমানসংখ্যক ম্যাচে ১২ উইকেট নিয়ে তিনে আছেন রংপুর অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান ৬ ম্যাচে ১০ উইকেট নিয়ে অবস্থান করছেন চারে। আর শীর্ষ পাঁচের তলানিতে আছেন একমাত্র বিদেশি চিটাগং ভাইকিংসের রবি ফ্রাইলিঙ্ক। ৪ ম্যাচে তার উইকেট সংখ্যা ৯।

তবে ব্যাটসম্যানের শীর্ষ পাঁচের তালিকায় হতাশ করেছেন বাংলাদেশিরা। বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষ পাঁচে বিদেশিদের আধিপত্যই বেশি। শীর্ষ তিন ব্যাটসম্যানের প্রথমেই আছেন রংপুরের রাইলি রুশো। ৭ ম্যাচে তার রান ৩৪৯। সিলেটের নিকোলাস পুরান আছেন দ্বিতীয়তে। ৭ ম্যাচে ২৪৪ রান তার নামের পাশে।

সিলেট সিক্সার্সের ডেভিড ওয়ার্নার ৭ ম্যাচে ২২৩ রান নিয়ে আছেন তৃতীয় নম্বরে। এরপর আছেন বাংলাদেশের জুনায়েদ সিদ্দিকি (৭ ম্যাচে ২০৩) ও মুশফিকুর রহিম (৫ ম্যাচে ১৯১)। তবে সিলেট পর্বেই শেষ ওয়ার্নারের বিপিএল। তাই তাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ রয়েছে বাংলাদেশি ব্যাটসম্যানদের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com