‘বিজ্ঞান চর্চা আর প্রযুক্তির সমন্বয় ঘটালে দেশের উন্নয়ন হবে’

‘বিজ্ঞান চর্চা আর প্রযুক্তির সমন্বয় ঘটালে দেশের উন্নয়ন হবে’

বিজ্ঞান চর্চার সঙ্গে প্রযুক্তির সমন্বয় ঘটালে দেশের উন্নয়ন হবে’। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশের উন্নয়নে বিজ্ঞান চর্চার সঙ্গে প্রযুক্তির সমন্বয় ঘটাতে হবে। সরকার বিজ্ঞান শিক্ষায় গুরুত্ব দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, বিজ্ঞানের মৌলিক বিষয়গুলোতে আরো বেশি সংখ্যক ছাত্র-ছাত্রীকে পড়াশুনা করতে হবে। আজ শুক্রবার ঢাকায় বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অডিটোরিয়ামে ৮ম বাংলাদেশ রসায়ন অলিম্পিয়াডের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, প্রতি বছরই বিজ্ঞানে শিক্ষার্থীর সংখ্যা বাড়ছে। মেধাবী শিক্ষার্থীদের বিজ্ঞান শিক্ষায় এগিয়ে আসতে হবে। ‘রসায়ন আমাদের দৈনন্দিন জীবনের অবিচ্ছেদ্য অংশ’ এ কথা উল্লেখ করে তিনি বলেন, রসায়ন এবং বিজ্ঞান চর্চার মাধ্যম্যে দেশের উন্নয়নে আজকের প্রজন্ম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে।

বাংলাদেশ রসায়ন সমিতির সভাপতি ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব মো. আবদুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান আরাস্তু খান, সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আফতাব আলী শেখ এবং অলিম্পিয়াডের আহবায়ক ড. মো. ওয়াহাব খান বক্তৃতা করেন।

অনুষ্ঠানে চুড়ান্ত পর্বে উত্তীর্ণ ২০ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হয়। রসায়ন অলিম্পিয়াডে প্রথম স্থান অধিকার করেন নটরডেম কলেজের দীপ্ত আকাশ বিশ্বাস। খুলনার সরকারি এম এম সিটি কলেজের ছাত্র মো. তামজিদ হোসেন তানিম ২য় এবং ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের অনিক মজুমদার তৃতীয় স্থান অর্জন করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com