সংবাদ শিরোনাম :
বিএনপি নেতাদের হয়রানি না করার নির্দেশ

বিএনপি নেতাদের হয়রানি না করার নির্দেশ

বিএনপি নেতাদের হয়রানি না করার নির্দেশ
বিএনপি নেতাদের হয়রানি না করার নির্দেশ

ঢাকা- ভয়ভীতি, হত্যার হুমকির অভিযোগের মামলায় বিএনপির শীর্ষ চার নেতাকে হয়রানি বা গ্রেফতার না করার আদেশ দিয়েছেন হাইকোর্ট। আগামী ৬ সপ্তাহের মধ্যে এই চারজনকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশও দিয়েছেন আদালত ।

মঙ্গলবার (৬ আগস্ট) বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী এবং গয়েশ্বর চন্দ্র রায়-এই চারজন হাইকোর্টে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত এই নির্দেশ দেন।

বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চে এই আবেদনের ওপর শুনানি হয়।

শুনানি শেষে আইনজীবী ব্যারিস্টার একেএম এহসানুর রহমান বলেন, আদালত বিএনপিরে এই চার নেতাকে হয়রানি না করা নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে জামিনের জন্য আগামী ছয় সপ্তাহের মধ্যে তাদের নিম্ন আদালতে হাজির হতে বলেলেন।

গত ৫ আগস্ট (মঙ্গলবার) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদারের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নয় জনের বিরুদ্ধে ভয়ভীতি, হত্যার হুমকির অভিযোগে মামলার আবেদন জানান।

অন্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, গয়েশ্বর চন্দ্র রায়, দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা ও ছাত্রদল নেতা এমদাদুল হক ভূঁইয়া।

মামলায় বাদী তার অভিযোগে বলেন, চলতি বছরের ২৩ জুলাই বুয়েটের বহিষ্কৃত শিক্ষক হাফিজুর রহমান রানা তাকে একটি চিঠি পাঠান। চিঠিতে ১৫ আগস্ট আইএস দিয়ে বাদীসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ মুজিবুর রহমানের পরিবারের সদস্যদের হত্যার হুমকি দেওয়া হয়।

এছাড়াও বোমা মেরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিক্ষেত্র উড়িয়ে দেওয়া হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। বলা হয়েছে, পরে তারেক রহমানের নেতৃত্বে গঠন করা হবে নতুন বাংলাদেশ।

তারেক রহমান আইএসের সঙ্গে চুক্তি করেছেন দাবি করে বাদী এবি সিদ্দিকী আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন। এরপর আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com