বিএনপি থেকে ১০৩ জন বহিষ্কার

বিএনপি থেকে ১০৩ জন বহিষ্কার

বিএনপি থেকে ১০৩ জন বহিষ্কার
বিএনপি থেকে ১০৩ জন বহিষ্কার

লোকালয় ডেস্ক- দলের মধ্যে শৃঙ্খলা ফেরাতে হার্ডলাইনে বিএনপি। এরই অংশ হিসেবে দলের সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় সারাদেশে আরও ৮৩ জন নেতাকর্মীকে বহিষ্কার করেছে বিএনপি। এর আগে একই কারণে ২০ জনকে বহিস্কার করা হয়।

বিএনপির সহদফতর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে রোববার বলা হয়, দলের সিদ্ধান্ত অমান্য করে উপজেলা নির্বাচনে অংশগ্রহণের জন্য তাদের প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

বহিষ্কার হওয়া নেতাকর্মীদের মধ্যে রয়েছেন- হবিগঞ্জ জেলা বিএনপির সহসভাপতি এস এম শাহজাহান, মনজুর উদ্দিন আহমদ শাহীন, চুনারুঘাট বিএনপির সভাপতি এস লিয়াকত হাসান, হবিগঞ্জ জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান আওয়াল, মাধবপুর পৌর বিএনপির সভাপতি আব্দুল আজিজ, বানিয়াচং মহিলা দলের আহ্বায়ক তানিয়া খানম, মাধবপুর মহিলা দলের আহ্বায়ক সুফিয়া আক্তার হেলেন, বাহুবল মহিলা দলের আহ্বায়ক নাদিরা খানম, লাখাই যুবদলের যুগ্ম সম্পাদক তাউস আহমদ।

বহিষ্কার তালিকায় রয়েছেন- সিলেট জেলা বিএনপির উপদেষ্টা মাজহারুল ইসলাম ডালিম ও অ্যাডভোকেট মাওলানা রশীদ আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সহসভাপতি জিল্লুর রহমান সোয়েব, যুবদল নেতা সুন্দর আলী ও উপদেষ্টা শামছুল আলম, সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের সহসম্পাদক খালেদুর রশীদ ঝলক, জকিগঞ্জ মহিলা দলের সভাপতি ইয়াহইয়া বেগম ও ছাত্রদলের যুগ্ম আহবায়ক ফজলে আশরাফ মান্না, গোয়াইনঘাট বিএনপির সিনিয়র সহসভাপতি ও জেলা বিএনপির সহসভাপতি লুৎফুল হক খোকন, গোয়াইনঘাট বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা বিএনপির স্থানীয় সরকারবিষয়ক সম্পাদক শাহ আলম স্বপন ও সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন, জেলা মহিলা দলের সাবেক সহ-সভাপতি খোদেজা বেগম কলি, জৈন্তাপুর বিএনপির সহসভাপতি আব্দুল হক, জেলা বিএনপির সহসভাপতি সোহেল আহমদ চৌধুরী, বিশ্বনাথ উপজেলা বিএনপির নেতা মিসবাহ উদ্দিন আহমদ, যুগ্ম সম্পাদক আহমদ নুর উদ্দিন, যুবদল নেতা জুবেল আহমদ ও মহিলা দলের আহ্বায়ক নুরুন্নাহার ইয়াসমিন, জেলা ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান খালেদ, জেলা বিএনপি নেতা আশরাফ উদ্দিন রুবেল, জেলা মহিলা দলের সহ-সাংগঠনিক সম্পাদক নাজমা বেগম, জেলা মহিলা দলের সহসভাপতি স্বপ্না শাহীন, কোম্পানীগঞ্জ উপজেলা শ্রমিক দলের আহ্বায়ক লাল মিয়া ও বিএনপির সদস্য আবিদুর রহমান, ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সহসভাপতি ও জেলা বিএনপির সদস্য ওয়াহিদুজ্জামান সুফী, উপদেষ্টা মনির আলী নানু মিয়া, বিএনপি নেতা হারুন আহমদ চৌধুরী, ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির উপদেষ্টা জহিরুল ইসলাম মুরাদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা যুবদল নেতা সাহেদ আহমদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা মহিলা দলের আহ্বায়ক ও জেলা মহিলা দলের শিক্ষাবিষয়ক সম্পাদক ফেরদৌসী ইকবাল, জেলা বিএনপির উপদেষ্টা আবদাল মিয়া, বালাগঞ্জ উপজেলা বিএনপি নেতা মো. গোলাম রব্বানী, বালাগঞ্জ উপজেলা মহিলা দলের সহসভাপতি সেবু আক্তার মনি।

বহিষ্কার হয়েছেন- বগুড়া জেলা শ্রমিক দলের সাবেক সভাপতি ও বিএনপি নেতা মাছুদুর রহমান (হিরু মন্ডল), জেলা বিএনপির সদস্য টিপু সুলতান, সারিয়াকান্দি থানা বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক গোলাপী বেগম, সোনাতলা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক লিপন, সোনাতলা মহিলা দলের সভাপতি রঞ্জনা খান, সাংগঠনিক সম্পাদক নয়নতারা, শিবগঞ্জের মহিলা দলের সভাপতি ও জেলা বিএনপির মহিলাবিষয়ক সম্পাদক মোছা. বিউটি বেগম, বগুড়া জেলা বিএনপির সহসভাপতি অ্যাডভোকেট রাফি পান্না, নন্দীগ্রাম যুবদলের সভাপতি আলেকজান্ডার, নন্দীগ্রাম বিএনপির সভাপতি এ কে আজাদ, কাহালু কৃষক দলের সভাপতি শাহাবুদ্দিন ও মহিলা দলের সভাপতি মমতাজ আরজু কবিতা, ধুনট পৌর বিএনপির সাবেক সভাপতি আকতার আলম সেলিম, ধুনট পৌর বিএনপির সভাপতি আলিমুদ্দিন হারুন, সদর উপজেলা মহিলা দলের সভাপতি মোছা. নাজমা আক্তার, সদর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মাহিদুল ইসলাম গফুর, শাজাহানপুর বিএনপির আহ্বায়ক ও জেলা বিএনপির কৃষিবিষয়ক সম্পাদক আবুল বাশার, শাজাহানপুর উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাহেরুল ইসলাম, শাজাহানপুর যুবদলের সাধারণ সম্পাদক সুলতান আহম্মেদ ও বিএনপির যুগ্ম আহবায়ক মোছা. জুলেখা বেগম, মোছা. কোহিনুর বেগম, বিএনপি নেত্রী অ্যাডভোকেট রহিমা খাতুন মেরি, জেলা ছাত্রদলের সহ-স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মেহেরুল আলম মিশু, বিএনপি নেতা আনোয়ার এহসানুল বাশার জুয়েল, জেলা স্বেচ্ছাসেবক দলের মহিলাবিষয়ক সম্পাদক সুরাইয়া জেরীন রনি, গাবতলী মহিলা দলের সদস্য সহমিনা আকতার রুমা ও গাবতলী বিএনপি নেতা ও সাবেক কাউন্সিরল শ্যামল সরকার।

বহিষ্কার তালিকায় নাম রয়েছে নওগাঁর নিয়ামতপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সদরুল আমিন চৌধুরী, সহসভাপতি মোছা. মোনয়ারা বেগম, মান্দা বিএনপির সহসভাপতি আহসান হাবীব, সাপাহার যুবদলের সাধারণ সম্পাদক জয়নুল আবেদীন ও বিএনপির সদস্য আশরাফুল ইসলাম, ধামইরহাট পৌর মহিলা দলের সদস্য মোছা. শাহিনার।

বিএনপি থেকে বহিষ্কার হয়েছেন- রাঙ্গামাটির কাপ্তাই উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক নুর নাহার বেগম, নানিয়ারচর বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান হাওলাদার, জেলা বিএনপির সহ-মানবাধিকারবিষয়ক সম্পাদক রনো চাকমা, বান্দরবান জেলা বিএনপির সহসভাপতি আবদুল কুদ্দুছ ও আবুল কালাম, বান্দরবান মহিলা দলের যুগ্ম আহবায়ক শিরিন আক্তার, রুমা উপজেলা বিএনপির সভাপতি জিমসম লিয়ান বম, বান্দরবান জেলা মহিলা দলের যুগ্ম আহ্বায়ক হামিদা চৌধুরী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com