‘বিএনপির হারানোর কিছু নেই, দেয়ালে পিঠ ঠেকে গেছে’

‘বিএনপির হারানোর কিছু নেই, দেয়ালে পিঠ ঠেকে গেছে’

‘বিএনপির হারানোর কিছু নেই, দেয়ালে পিঠ ঠেকে গেছে’
‘বিএনপির হারানোর কিছু নেই, দেয়ালে পিঠ ঠেকে গেছে’

লোকালয় ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের আর হারানোর কিছু নেই। আমাদের দেয়ালে পিঠ ঠেকে গেছে। বক্তৃতার সময় শেষ- এখন সময় এসেছে প্রতিরোধ গড়ে তোলার। এতে আদালত অবমাননা হলেও করার কিছু নেই।

শুক্রবার সকালে নয়াপল্টনের ভাষানী মিলনায়তনে খালেদা জিয়াকে নিয়ে রচিত রণধ্বনি সিডি উদ্বোধন অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মির্জা আলমগীর বলেন, মাসের পর মাস দেশনেত্রীকে সম্পূর্ণ বেআইনী ও অন্যায়ভাবে আটক রাখা হয়েছে। জানি না একথা বললে আদালত অবমাননা হবে কি না। তবে অবমাননা হলেও করার কিছু নেই। আজকে শান্তিপূর্ণ আন্দোলন করার সময় শেষ হয়ে গেছে। এখন সময় এসেছে রাস্তায় নামার।

তিনি বলেন, আমরা বহুবার আলোচনা করার জন্য সরকারকে আহ্বান জানিয়েছি। কিন্তু সরকার আমাদের ডাকে সাড়া দেয়নি। তারা বলে সংবিধান অনুযায়ী সব করবে। যে সংবিধান তারা কেটেকুটে নিজেদের মতো করে নিয়েছে।

অনুষ্ঠানে নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির মহাসচিব বলেন, আমাদের দেশ রক্ষায় নামতে হবে। খালেদা জিয়া গণতন্ত্রের প্রতীক। গায়ের জোরে তাকে আটক রাখার মানে হল- গণতন্ত্র পুরোপুরি ধ্বংস করা। মানুষের অধিকার ও মানুষের ভোটাধিকার নষ্ট করে এক ব্যক্তির শাসন নিশ্চিত করা। এ সরকার জোর করে ক্ষমতা দখল করে স্বাধীনতার চেতনা হত্যা করেছে। সময়টা এতই খারাপ, আজকাল বাসায়ও জড়ো হয়ে কথা বলতে পারে না মানুষ। আমরা পাকিস্তানের আইয়ুব খানের বিরুদ্ধে লড়াই করেছি, এরশাদের বিরুদ্ধে যুদ্ধ করেছি। কিন্তু তখন আজকের মতো এত ভয়াবহ সময় ছিল না।

তিনি বলেন, আল্লাহর কাছে দোয়া করি যে ভয়াবহ দানব বাংলাদেশের উপর চেপে বসেছে। তাদের বিরুদ্ধে সংগ্রাম করে যেন গণতন্ত্রকে মুক্ত করতে পারি। জনগণের অধিকার প্রতিষ্ঠিত করতে পারি।

অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল প্রমুখ। সভাপতিত্ব করেন মেহেরপুর জেলা বিএনপির সভাপতি ও রণধ্বনি সিডির শিল্পী মাসুদ অরুন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com