বাহুবলে বিভিন্ন প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

বাহুবলে বিভিন্ন প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

বাহুবলে বিভিন্ন প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা
বাহুবলে বিভিন্ন প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

 

বাহুবল প্রতিনিধি ॥ বাহুবলে ভ্রাম্যমান আদালতের বিশেষ অভিযান চালিয়ে বিভিন্ন দোকান মালিককে অর্থদন্ড প্রদান করা হয়েছে। ফল ও মুদি দোকানে পঁচা ও মেয়াদহীন মালামাল বিক্রি, হোটেল রেস্টেুরেন্টে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ের তাদের বিরুদ্ধে এই দন্ডাদেশ প্রদান করা হয়। গতকাল বৃহস্পতিবার দুপুরে বাহুবল ও মিরপুর বাজারে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জসীম উদ্দিনের নেতৃত্বে উক্ত অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে তিন ফল ব্যবসায়ীকে পঁচা আম বিক্রি, দুই হোটেল মালিককে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রির দায়ে বিভিন্ন মেয়াদী সাজার মাধ্যমে ৩৪ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।
দন্ডিতরা হলো- উপজেলার মিরপুর বাজারের চৌমুহনীর আল-মাহবুব হোটেল এন্ড রেষ্টুরেন্টকে অস্বাস্থ্যকর ও খোলামেলা অবস্থায় খাবার রাখার অপরাধে ৫ হাজার টাকা, নাইওরি মিষ্টি ঘরকে ওজনে কারচুপির অপরাধে ১০ হাজার টাকা, আজম ফল ভান্ডারকে পচা ফল বিক্রির অপরাধে ৫ হাজার টাকা ও সবুজ মিয়া নামের এক সিএনজি অটোরিক্সা চালককে লাইসেন্সবিহীন গাড়ী চালানোর অপরাধে ২ হাজার টাকা ও বাহুবলের ৩টি দোকানকে ১২ হাজারসহ মোট ৩৪ হাজার টাকা অর্থ দন্ডে দন্ডিত করা হয়।
অভিযান পরিচালনাকালে ফলের দোকান থেকে বিএসটিআই অনুমোদন বিহীন ৩ কেজি ওজনের বাটখারা জব্ধ করা হয়। তাছাড়া হৃদয় দেব নামের এক শিশুকে শিশু শ্রমিক হিসেবে নিয়োগের জন্য দোকান মালিককে সতর্ক করে দেওয়া হয় এবং ঐ শিশুকে এককালীন কিছু অর্থ দিয়ে তাকে দ্রুত তার অভিভাবকের কাছে হস্তান্তর করার নির্দেশ দেন ইউএনও জসীম উদ্দিন।
এছাড়া মুদির দোকানে প্রশাসনের নির্দেশনামতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য তালিকা প্রদর্শন করায় ও একটি হোটেল পরিষ্কার পরিচ্ছন্ন থাকায় প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে ধন্যবাদ পত্র প্রদান করা হয়।

 

 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com