বানিয়াচং-আজমিরীগঞ্জ-শিবপাশা ৪ কিলোমিটার সড়ক নির্মাণে অনিয়ম ও দুর্নীতি

বানিয়াচং-আজমিরীগঞ্জ-শিবপাশা ৪ কিলোমিটার সড়ক নির্মাণে অনিয়ম ও দুর্নীতি

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং-আজমিরীগঞ্জ সড়কের শিবপাশা নামকস্থানের ৪ কিলোমিটার সড়ক নির্মাণে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের তত্ত্বাবধানে পাকাকরণ এই সড়কে বালি ফিলিং না করে ড্রেজার মেশিন দিয়ে বালি ফিলিং করায় পানিতে সড়ক কাদায় পরিণত হয়েছে। এ সড়কে যান চলাচল অচল হয়ে পড়েছে। কোথাও কোথাও প্রাইভেটকারসহ সিএনজি চালিত অটোরিকশা সড়কের বালি মাটিতে আটকা পড়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ট্রাক দিয়ে বালি এনে সড়কে দেয়ার কথা থাকলেও সংশ্লিষ্ঠ ঠিকাদার তা না করে সরাসরি ড্রেজার দিয়ে বালি তুলে আনায় পানি মিশ্রিত বালিতে সড়ক কাঁদায় পরিণত হয়েছে।
এব্যাপারে এলজিইডির এসও মোসাদ্দেক হোসেনের জানান তাহার তত্ত্বাবধানে এই কাজ হচ্ছে। তার সাথে কথা বললে তিনি নিয়ম বর্হিভূত কাজ হচ্ছে এবং ড্রেজার মেশিন দিয়ে সরাসরি বালি উঠিয়ে কাজ করার কোন নিয়ম নাই বলে স্বীকার করেন।

এ ব্যাপারে তিনি কোনো পদক্ষেপ গ্রহণ করেননি কেন জানতে চাইলে তিনি বলেন সংশ্লিষ্ট ঠিকাদার অত্যান্ত প্রভাবশালী। তার এহেন কাজের প্রতিবাদ করার মত তার সাহস নেই। ড্রেজার মেশিন দিয়ে সরাসরি বালি উঠিয়ে কাজ করার ব্যাপারে আজমিরীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার সাথে কথা বললে তিনি তা জানেন না বলে জানান। মেসার্স মর্তুজা হাসান ঠিকাদারী প্রতিষ্ঠানের স্বত্তাবিধকারী মর্তুজা হাসানের সাথে মুঠোফোনে রাত ১০.৩৭ মিনিটে একাধিকবার কল করলেও তিনি ফোন রিসিভ করেননি।

স্থানীয় জনসাধারণের অভিযোগ ভাটি এলাকার এই সড়ক নির্মাণ দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে হয়েছে। এই চার কিলোমিটার সড়ক নির্মাণে যে অনিয়ম ও নিম্নমানের কাজ হচ্ছে তা ২/৩ মাসেই বিনষ্ট হয়ে যাবে। নিম্নমানের এই কাজ অতিসত্বর বন্ধ করে সঠিকভাবে কাজ করার জন্য উর্ধ্বতন কর্তপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।
স্থানীয়দের আরও অভিযোগ এসও মোসাদ্দেক হোসেন দীর্ঘদিন যাবত একই কর্মস্থলে থেকে নিজের ইচ্ছেমতো ঠিকাদারী প্রতিষ্ঠানকে কাজ পাইয়ে দিয়ে নিজের আখের গোছাতেই নানা রকম ফন্দি ফিকির করে যাচ্ছেন। অনেক স্থানে অন্য ঠিকাদার লাইসেন্স ব্যবহার করে। তিনি নিজেই কাজ করান। এব্যাপারে এলজিইডির উর্ধ্বতন কর্তপক্ষের তড়িৎ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন এলাকাবাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com