বানিয়াচংয়ে নকল বিড়ি জব্দ; সাত প্রতিষ্ঠানকে পয়ঁতাল্লিশ হাজর টাকা অর্থদন্ড

বানিয়াচংয়ে নকল বিড়ি জব্দ; সাত প্রতিষ্ঠানকে পয়ঁতাল্লিশ হাজর টাকা অর্থদন্ড

হবিগঞ্জের বানিয়াচং উপজেলার একটি বাজার ও গুদামে অভিযান চালিয়ে বিপুল পরিমান নকল ব্যান্ডরোল যুক্ত কমদামি বিড়ি জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার র‍্যাব-৯ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ শাখা এ অভিযান পরিচালনা করেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ সূত্রে জানা যায়, হবিগঞ্জ জেলার বিভিন্ন বাজারে রাজস্ব ফাঁকি দিয়ে নকল ব্যান্ডরোল যুক্ত বিড়ি বিক্রি, বাজারজাত এবং গুদামজাত করে আসছে কিছু অসাধু ব্যবসায়ি ও ডিলার। গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ শাখার সহকারী পরিচালক দেবানন্দ সিনহার নেতৃত্বে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও ব্যার-৯ বানিয়াচং উপজেলার বড় বাজার ও রাসনা বিড়ির গুদামে অভিযান চালায়। অভিযানেকাল গুদামে কোন বিড়ি পাওয়া যায়নি। পরে বড় বাজারের ৮ টি দোকানে অভিযান চালিয়ে নকল ব্যান্ডরোল যুক্ত চুয়াত্তর হাজার পাঁচশত (৭৪,৫০০) শলাকা কমদামী বিড়ি জব্দ করে র‍্যাব-৯।

এসময় বড় বাজারের সাইদুর ষ্টোর, আঃ মান্নান ষ্টোর, ঈদগাও ক্লাষ্টারের শাহাবউদ্দিন ষ্টোরসহ ৭ প্রতিষ্ঠানকে মোট পয়তাল্লিশ হাজার (৪৫,০০০) টাকা জরিমানা করা হয়। একইসাথে রাজস্ব ফাঁকি দিয়ে নকল বিড়ি বিক্রি ও বাজারজাত না করা শর্তে প্রতিশ্রুতি আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর হবিগঞ্জ শাখার সহকারী পরিচালক দেবানন্দ সিনহা জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সাতটি দোকান থেকে বিপুল পরিমান নকল বিড়ি জব্দ করা হয়েছে। এ অপরাধে ওই সাত প্রতিষ্ঠানকে সতর্কতামূলক মোট ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com