বাধ্য হয়েই এবার মোস্তাফিজকে আইপিএলে পাঠাচ্ছে বিসিবি

বাধ্য হয়েই এবার মোস্তাফিজকে আইপিএলে পাঠাচ্ছে বিসিবি

বাধ্য হয়েই এবার মোস্তাফিজকে আইপিএলে পাঠাচ্ছে বিসিবি
বাধ্য হয়েই এবার মোস্তাফিজকে আইপিএলে পাঠাচ্ছে বিসিবি

স্পোর্টস আপডেট ডেস্ক- ‘ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে গেলেই চোট পান, তাতে জাতীয় দলে সুযোগ হয় না’- মোস্তাফিজুর রহমানের ব্যাপারে গত বছরের জুলাইয়ে এই আক্ষেপ প্রকাশ করেছিলেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। আইপিএল, পিএসএল সহ দেশের বাইরের ফ্র্যাঞ্চাইজি লিগে বাংলাদেশের কাটার-মাস্টারকে দুই বছরের জন্য খেলতে নিষেধ করেছিলেন তিনি।

উদ্দেশ্য ছিল একটাই, চোট থেকে বাঁচানো। ফল যে একদম পাওয়া যায়নি, তা নয়। গত এক বছরে বড় কোনো ইনজুরিতে পড়েননি মোস্তাফিজ। কিন্তু সমস্যা হলো-চোটে যেমন পড়েননি, পারফরম্যান্সও তেমন ভালো ছিল না কাটার মাস্টারের। বিসিবি তাই এবার নতুন দুশ্চিন্তায়।

মোস্তাফিজকে তাই বলতে গেলে বাধ্য হয়েই আবারও আইপিএলে পাঠাতে যাচ্ছে বিসিবি। বিশ্বের সবচেয়ে বড় এই ফ্র্যাঞ্চাইজি আসরে খেলতে গেলে মোস্তাফিজ আবারও সেই ফর্ম ফিরে পাবেন, এমনটাই মনে করছেন বিসিবির ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান।

বাংলাদেশ থেকে ছয়জন ক্রিকেটার আইপিএলে খেলতে নিবন্ধন করেছেন। মোস্তাফিজের সঙ্গে আগ্রহীদের তালিকায় আছেন তামিম ইকবাল, মেহেদী হাসান মিরাজ, মাহমুদউল্লাহ, তাসকিন আহমেদ ও সৌম্য সরকার। ১৯ ডিসেম্বর নিলাম হবে কলকাতায়। আইপিএলে বিদেশি ক্রিকেটার নিবন্ধন করেছেন ২৫৮ জন। দলগুলো বিদেশি ক্রিকেটারদের মধ্যে থেকে সর্বোচ্চ ২৯ জনকে নিতে পারবে। এজন্য নিলামে উঠবে খুব কম নাম। মোস্তাফিজের নামের পাশে তাই প্রশ্নবোধক চিহ্ন থাকছেই।

মোস্তাফিজকে অনুমতি দেয়া প্রসঙ্গে বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘ইনজুরিপ্রবণ হওয়ায় মোস্তাফিজকে বাইরের ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টে খেলতে দেয়ার ব্যাপারে বোর্ডের বাধা ছিল। বেশকিছুদিন ধরে সে ভালো আছে। তার ফর্মে ফেরা খুবই গুরুত্বপূর্ণ। আইপিএলে খেলার যদি সুযোগ পেয়ে ফর্মে ফেরেন, তাহলে আমাদের জন্য খুবই ভালো হয়।’

২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে প্রথম খেলতে নেমে দারুণ চমক দেখিয়েছিলেন মোস্তাফিজ। এরপর একই দলের হয়ে দ্বিতীয় আসরে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ পান। ২০১৮ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে সাত ম্যাচে সাত উইকেট নিলেও খরুচে বোলিং করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

কপিরাইট © 2017 Lokaloy24

Desing & Developed BY ThemesBazar.Com