বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে মৃত্যু

বাংলাদেশে প্রথম করোনা ভাইরাসে মৃত্যু

lokaloy24.com

এস.এম.মানিক:বাংলাদেশে প্রথম একজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। মৃত ব্যক্তির বয়স ৭০ বছরের বেশি। তিনি বিদেশ থেকে আসেননি। বিদেশ থেকে আসা একজনের মাধ্যমে সংক্রমিত হয়েছেন। তিনি কিডনি, উচ্চ রক্তচাপ, ডায়াবেটিসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। বুধবার (১৮ মার্চ) বিকেলে মহাখালীতে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, বুধবার (১৮ মার্চ) ওই ব্যক্তির মৃ্ত্যু হয়েছে। তার করোনা ভাইরাস শনাক্ত হয়েছিল মঙ্গলবার। তিনি আইসিইউতে ছিলেন।

এছাড়া তিন পুরুষ ও এক নারীসহ নতুন আক্রান্ত রোগীর সংখ্যা চারজন। এর মধ্যে তিনজন বিদেশফেরত। একজন আক্রান্ত পরিবারের সদস্য। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪ জনে।

ফ্লোরা বলেন, নতুন করে আক্রান্ত ৪ জনসহ দেশে মোট আক্রান্ত হয়েছেন ১৪ জন। নতুন আক্রান্তদের ২ জন ইতালি থেকে এবং ১ জন এসেছেন দক্ষিণ কোরিয়া থেকে। বাকি একজন আক্রান্ত হয়েছে পূর্বে আক্রান্ত একজনের সংস্পর্শে এসে।তিনি জানান, শেষ ২৪ ঘণ্টায় ৪৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্ত হিসেবে সন্দেহজনক রয়েছেন ১৬ জন। তারা হাসপাতালে আইসোলেশনে আছেন। সব মিলিয়ে হাসপাতালের আইসোলেশনে আছেন ১৬ জন। ৪২ জন আছেন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে। সবমিলিয়ে আইইডিসিআর ৩৪১টি নমুনা নিয়েছে। আর হটলাইনে মোট কল এসেছে ৪ হাজার ৮৫৭টি।

তিনি বলেন, বয়স্করা উচ্চ ঝুঁকিতে রয়েছেন। তাই এ রোগ থেকে রক্ষা পেতে হলে ঘরে থাকতে হবে। একইসঙ্গে বিরত থাকতে হবে হাত মেলানো-কোলাকুলি, জন সমাগমে যাওয়া থেকেও।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com